নির্ধারিত সময়ের আগেই শেষ তৃতীয় দিনের খেলা

সংগৃহীত ছবি

ঢাকা টেস্ট 

নির্ধারিত সময়ের আগেই শেষ তৃতীয় দিনের খেলা

অনলাইন ডেস্ক

আলোকস্বল্পতার কারণে নির্ধারিত সময়ের আগেই শেষ হলো ঢাকা টেস্টের তৃতীয় দিনের খেলা। গতকালের বৃষ্টির কারণে আউটফিল্ড ভেজা থাকায় আজ সকালে নির্ধারিত সময়ে বল মাঠে গড়ায়নি। বেলা ১২টা থেকে শুরু হয় খেলা। তবে আলোকস্বল্পতার কারণে আগেই টানতে হলো দিনের সমাপ্তি।

দিনশেষ করার আগে, দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশ ২ উইকেট হারিয়ে করেছে ৩৮ রান। নিউজিল্যান্ডের চেয়ে ৩০ রান এগিয়ে আছে স্বাগতিকরা।

মিরপুর শেরে বাংলায় প্রথম ইনিংসে ১৭২ রানে অলআউট হওয়া বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের শুরুটা হয় বেশ বাজে। প্রথম ওভারেই দলীয় ৩ রানেই ফিরে যান ওপেনার মাহমুদুল হাসান জয় (২)।

এজাজ প্যাটেলের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। এরপর জাকির হাসানকে নিয়ে নাজমুল হোসেন শান্ত ভালো কিছুর ইঙ্গিত দিলেও, জুটিটা বড় করতে দেননি টিম সাউদি। কিউই অধিনায়ক ফিরিয়ে দেন বাংলাদেশ অধিনায়ক শান্তকে (১৫)।

এরপর মুমিনুল হক ব্যাটিংয়ে নেমে ১ বল খেললে লাইট মিটার দেখে আলোকস্বল্পতার কারণে খেলা বন্ধ ঘোষণা করে দুই মাঠ আম্পায়ার।

এর আগে, বেলা ১২টায় খেলা মাঠে গড়ানোর পর ২ ঘণ্টাও উইকেটে থাকতে পারেনি নিউজিল্যান্ড। ৫৫ রান নিয়ে খেলা শুরু করা নিউজিল্যান্ড স্কোরবোর্ডে আরও ১২৫ রান যোগ করে হারায় নিজেদের শেষ ৫ উইকেট। ১৮০ রানেই থামে সফরকারীদের রানের চাকা।

আজ দিনের শুরুটা ভালোই করে নিউজিল্যান্ড। দ্রুত গতিতেই রান তুলতে থাকেন দুই অপরাজিত ব্যাটার ডেরিল মিচেল এবং গ্লেন ফিলিপস। অতিথিদের প্রথম ধাক্কা দেন নাঈম হাসান। তার ঘূর্ণিতে পরাস্ত হন মিচেল (১৮)। এক ওভার বাদে মিচেল স্যান্টনারের উইকেটও তুলে নেন এই অফ-স্পিনার। তখন মনে হচ্ছিল, লিড পেতে যাচ্ছে বাংলাদেশই। কিন্তু অষ্টম উইকেটে ৫৫ রানের জুটি গড়ে তা হতে দেননি ফিলিপস-জেমিসন।

এই উইকেট জুটি ভাঙেন পেসার শরীফুল ইসলাম। জেমিসনকে ২০ রানে ফিরিয়ে দেন এই পেসার। পরে দ্রুত গতিতে রান তুলে সেঞ্চুরির পথে থাকা ফিলিপসকেও নিজের শিকার বানান এই বাঁহাতি পেসার। ফিলিপস ফেরেন ৭২ বলে ৮৭ রান করে। টিম সাউদিকে (১৪) ফিরিয়ে নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের সমাপ্তি ঘটান তাইজুল ইসলাম।

news24bd.tv/SHS