ভোট ও জোট নিয়ে যা বললেন তৈমুর আলম

সংগৃহীত ছবি

ভোট ও জোট নিয়ে যা বললেন তৈমুর আলম

এখন পর্যন্ত নির্বাচন কমিশন সঠিকভাবেই আছে বলে মন্তব্য করেছেন তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। তিনি বলেন, ইসি সরকারি দলের এতগুলো এমপি-মন্ত্রীকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে শোকজ করেছে। এটা ইতিপূর্বে আর কখনো হয়নি। তাই আমি আশা করছি, প্রধানমন্ত্রী তার দেওয়া কমিটমেন্ট রাখবেন এবং নির্বাচন সুষ্ঠুভাবেই হবে

শুক্রবার (৮ ডিসেম্বর)নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিজ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তৈমুর আলম বলেন, জাতীয় পার্টি সরকারি দলের সঙ্গে মহাজোটে আছে। তারা মন্ত্রী পরিষদেও গিয়েছে। তাই তারা বিরোধী দল হতে পাতে না।

তৃণমূল বিএনপিই প্রধান বিরোধী দল। আমাদের সঙ্গে ৮-১০টি দল জোটভুক্ত হয়েছে।

তৃণমূল বিএনপির সঙ্গে ইউরোপীয় ইউনিয়নের বৈঠককে ইতিবাচক হিসেবে উল্লেখ করে তিনি বলেন, আমরা এতো অল্পসময়ে সারাদেশে প্রায় সব আসনে প্রার্থী দিতে পেরেছি। এতে ইউরোপীয়ান ইউনিয়ন আমাদের প্রতি সন্তুষ্ট। আমরাও নির্বাচনের পরিবেশ পরিস্থিতির বিষয়ে তাদেরকে অবগত করেছি।

তৃণমূল বিএনপির মহাসচিব বলেন, তৃণমূল বিএনপি সরকারের সঙ্গে কখনোই জোটে যাবে না। নিজেদের জোট নিয়েই তার দল আলাদাভাবে নির্বাচন করবে। সরকার বিরোধী এই মহাজোটের নেতৃত্বে থাকবে তৃণমূল বিএনপি। জোট তৃণমূল বিএনপি নামেই হবে। অন্য কোনো দলের নাম হবে না।

নির্বাচন কমিশনের প্রতি কোনো অভিযোগ না থাকলেও পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেন তৈমুর। সরকারি দলের এমপি-মন্ত্রীদের পক্ষপাতিত্বসহ নাশকতায় জড়িত নেই বিএনপির এমন সাধারণ নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে পুলিশ হয়রানি করছে অভিযোগ তুলে প্রশাসনকে নিরপেক্ষ ভূমিকা পালনের আহবান জানান তিনি।

তৈমুর বলেন, বিএনপির সবাইতো গাড়িতে আগুন দেয় নাই। যারা দিয়েছে তাদের বিরুদ্ধে প্রচলিত আইনে ব্যবস্থা নেবে। তবে যারা এর সঙ্গে জড়িত নেই তাদের হয়রানি বন্ধ করা হোক। প্রধানমন্ত্রীর কাছে আমি দাবি করছি।

রাজনৈতিক কারাবন্দিদের জামিন দিলে যদি রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল হয় সেক্ষেত্রে বিষয়টি বিবেচনা করতে সরকারের প্রতি অনুরোধও জানান তৃণমূল বিএনপির মহাসচিব।  

news24bd.tv/aa

পাঠকপ্রিয়