সৃজনশীল উদ্ভাবনী চিন্তা স্মার্ট বাংলাদেশ গড়তে কার্যকর ভূমিকা রাখবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

সংগৃহীত ছবি

সৃজনশীল উদ্ভাবনী চিন্তা স্মার্ট বাংলাদেশ গড়তে কার্যকর ভূমিকা রাখবে: বিদ্যুৎ প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, তরুণ-তরুণীদের সৃজনশীল, অনন্য উদ্ভাবনী চিন্তা-চেতনা স্মার্ট বাংলাদেশ গড়তে কার্যকর ভূমিকা রাখবে। তিনি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিনিয়ত পরিবর্তনশীল। এ পরিবর্তনের সঙ্গে দ্রুত নিজেদের খাপ খাওয়াতে পারে তরুণ সমাজ। তরুণদেও যার যার অবস্থান থেকে সময়োচিত নেতৃত্ব দিতে পারলে উন্নত সমৃদ্ধ পরিবেশবান্ধব বাংলাদেশ গড়া সময়ের ব্যাপারমাত্র।

শনিবার (৯ ডিসেম্বর) শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ইয়াং বাংলা আয়োজিত এবং পাওয়ার সেল ও গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির সহযোগিতায় বিচ্ছুরণ ২.০ উদ্ভাবনী প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

প্রতিমন্ত্রী বলেন, আগামী প্রজন্মের কাজের পরিবেশ আমাদেরকেই তৈরি করে দিতে হবে। বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানি খাত উত্তরোত্তর বড় হচ্ছে। সৃষ্ট সমস্যাগুলোর একটি স্মার্ট ও পরিবেশবান্ধব সমাধান প্রয়োজন।

আমাদের সমস্যার সমাধান আমাদেরকেই করতে হবে, আমাদের মতো করেই করতে হবে। বাংলাদেশের থ্রি-হুইলার বা ব্যাটারি চালিত যানবাহনের সমস্যা একান্তই আমাদের। এর সমাধানও আমাদের বের করতে হবে। বিদ্যুৎ চালিত যানবাহনের সংখ্যা বাড়ানো গেলে কার্বন নিঃসরণ উল্লেখযোগ্য হারে কমে যাবে।  

news24bd.tv/আইএএম