দুই বছর পর জাতীয় দলে রাসেল

সংগৃহীত ছবি

দুই বছর পর জাতীয় দলে রাসেল

অনলাইন ডেস্ক

আগামী ১৩ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচের টি২০ সিরিজ। এই সিরিজ সামনে রেখেই ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। যে দলে আছেন আন্দ্রে রাসেল।  ২০২১ টি২০ বিশ্বকাপের পর প্রথমবার জাতীয় দলে ডাক পেলেন এই ক্যারিবিয়ান অলরাউন্ডার।

এছাড়া তিন বছর পর টি২০ দলে ফিরেছেন শেরফান রাদারফোর্ডও।

২০২৪ সালে ঘরের মাঠের টি২০ বিশ্বকাপকে সামনে রেখে এখন থেকেই দল তৈরির প্রক্রিয়ায় নেমে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট। এ সিরিজে দলের অধিনায়ক থাকছেন রভম্যান পাওয়েলই। সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে ওয়ানডে অধিনায়ক শাই হোপকে।

আগস্টে ভারত সিরিজে খেলা দল থেকে বাদ পড়েছেন জনসন চার্লস, ওবেদ ম্যাকয়, ওডিন স্মিথ, ওশানে থমাস।

এদিকে, ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ক্যারিবীয় দলে অভিষেক হওয়া পেস বোলিং অলরাউন্ডার ম্যাথু ফর্ডও আছেন টি২০ দলে। ওয়ানডে সিরিজে না থাকা অলরাউন্ডার জেসন হোল্ডার ও ব্যাটসম্যান নিকোলাস পুরানও ফিরেছেন টি২০ দলে। চোটের কারণে ভারতের বিপক্ষে টি২০ সিরিজে না থাকা গুদাকেশ মোতিও দলে ফিরেছেন।

ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক ডেসমন্ড হেইনস বলেছেন, ‘ওয়েস্ট ইন্ডিজের জন্য ঘরের মাঠে ২০২৩ সালে এটাই শেষ সিরিজ। যেহেতু তারা ২০২৪ সালের জুনে ওয়েস্ট ইন্ডিজ এবং যুক্তরাষ্ট্রে পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দুটি আয়োজক দলের একটি হতে প্রস্তুতি নিচ্ছে। আমরা এমন একটি স্কোয়াড নির্বাচন করেছি, যা আমাদের মনে হয়, সেই টুর্নামেন্টে সাফল্যের সেরা সুযোগ দেবে। ’

ওয়েস্ট ইন্ডিজ টি২০ দল
রভম্যান পাওয়েল (অধিনায়ক), শাই হোপ (সহ–অধিনায়ক), রোস্টন চেইজ, ম্যাথু ফর্ড, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, কাইল মায়ার্স, গুদাকেশ মোতি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফান রাদারফোর্ড, রোমারিও শেফার্ড।  

news24bd.tv/SHS