মুশফিক ইস্যুতে পাপনের পর সরব নান্নু

সংগৃহীত ছবি

মুশফিক ইস্যুতে পাপনের পর সরব নান্নু

অনলাইন ডেস্ক

প্রধান নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদীন নান্নুর কাজ নিয়ে প্রশ্ন আছে অনেক। তবে বেশ কিছু গণমাধ্যম বরাবরই রীতিনীতির তোয়াক্কা না করে, চটকদার সব হেডলাইনে ব্যক্তিগত আক্রমণ করে খবর করেছে। সম্প্রতি মুশফিকুর রহিমকে নিয়ে বেসরকারি একটি টেলিভিশনের মনগড়া সংবাদ নিয়ে সরগরম ক্রিকেট পাড়া। যে ইস্যু নিয়ে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের পর মুখ খুললেন নান্নুও।

প্রধান নির্বাচক অভিযোগ করেছেন, সাংবাদিকতার ন্যূনতম নিয়মনীতির তোয়াক্কা না করে দিনের পর দিন ব্যক্তিগত আক্রমণাত্মক সংবাদ পরিবেশন করেছে গণমাধ্যমটি। এ নিয়ে পদক্ষেপ নেওয়ারও ঘোষণা দিয়েছেন জাতীয় দলের এই সাবেক অধিনায়ক।

মুশফিকের মনগড়া প্রতিবেদনে ফিক্সিংয়ের কাঠগড়ায় তোলা গণমাধ্যমটিকে নিয়ে মিনহাজুল আবেদীন নান্নু বলছেন, ‘ব্যক্তি আক্রোশ সৃষ্টি করে এসব করা হয়েছে। সব তো আজেবাজে নিউজ তারা মানুষের কাছে করেছে।

এটার অবশ্যই একটা সুরাহা হওয়া উচিত এবং এটার শেষ হওয়াও উচিত। সবাই তো সংবামাধ্যমে সবসময় একটা পজিটিভ দিক দেখে এবং অনেক কিছু শিক্ষণীয় আছে। এখানে সবসময় মানুষকে হেয় করে দেখানো হচ্ছে। ’

নান্নু আরও বলেছেন, ‘আমি যেই জায়গায় আছি, এই জায়গা থেকে অনেক কিছু সহ্য করে কাজ করে যেতে হয়। ফলে এই জায়গা থেকে অনেক কিছু করাও যায় না। কিছুদিনের মধ্যে আমি এটা নিয়ে একটা স্টেপ নিবো। ’

প্রসঙ্গত, মিরপুর টেস্টে নিউজিল্যান্ডের বিপক্ষে ‘হ্যান্ডলড দ্য বল’ আউট হয়েছেন মুশফিক রহিম। এটিকে স্পট ফিক্সিংয়ের অভিযোগ এনে খবর তৈরি করে একটি সংবাদমাধ্যম। পরে কোনো তথ্য-প্রমাণ না থাকায় সেই সংবাদ সরিয়ে নেয় গণমাধ্যমটি। এ ঘটনায় নড়েচড়ে বসেছে বিসিবি। মুশফিক আইনি নোটিশ পাঠানোর পরে দৃষ্টান্ত স্থাপনের অপেক্ষায় দেশের ক্রিকেট নীতিনির্ধারণী সংস্থা।

news24bd.tv/SHS