বাবর তার নিজের সিদ্ধান্তেই সরে দাঁড়িয়েছে: শাদাব

সংগৃহীত ছবি

বাবর তার নিজের সিদ্ধান্তেই সরে দাঁড়িয়েছে: শাদাব

অনলাইন ডেস্ক

ভারতে ওয়ানডে বিশ্বকাপ ব্যর্থতার পর পাকিস্তান জাতীয় দোলে বড় রদবদল আসাটা স্বাভাবিকই ছিল। হয়েছেও তাই। এসেছে নতুন টিম ডিরেক্টর ও নির্বাচক কমিটি। মিকি আর্থারের জায়গায় টিম ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হয়েছে মোহাম্মদ হাফিজকে।

নির্বাচক কমিটির প্রধান হয়েছেন ওয়াহাব রিয়াজ।

এদিকে, বিশ্বকাপ ব্যর্থতায় তিন ফরম্যাটের অধিনায়কত্বই ছেড়েছেন বাবর আজম। তার জায়গায়টেস্ট ক্রিকেটের অধিনায়ক করা হয়েছে শান মাসুদকে। শাহীন শাহ আফ্রিদিকে দেওয়া হয়েছে টি২০র নেতৃত্ব।

তবে ওয়ানডে ক্রিকেটের অধিনায়ক এখনো ঘোষণা করেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তানের ক্রিকেটের এই পরিবর্তন নিয়ে অনেকেই অনেক কথা বলেছেন। অনেকে নিয়েছেন ইতিবাচকভাবে। কেউ আবার করছে সমালোচনা। সম্প্রতি পাকিস্তানের সংবাদমাধ্যম ক্রিকেট পাকিস্তানকে দেওয়া এক সাক্ষাৎকারে বাবরের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানো নিয়ে কথা বলেছেন দলটির লেগ স্পিনার শাদাব খানও। বিশ্বকাপে বাবরের সহকারীর দায়িত্ব পালন করেছিলেন শাদাব।

সাক্ষাৎকারে বাবরের প্রশংসা করে শাদাব বলেছেন, ‘দেখুন, সবারই নিজের সিদ্ধান্ত বলে একটা বিষয় আছে। বাবর তার নিজের সিদ্ধান্তেই সরে দাঁড়িয়েছে। তার নেতৃত্বে পাকিস্তান দলে আমাদের দারুণ সময় কেটেছে। ’ শাদাবকে এসময় টি২০ দলের নতুন অধিনায়ক শাহীন আফ্রিদির প্রশংসাও করেন, ‘এখন শাহীন দায়িত্ব নিয়েছে। আমরা এ নিয়ে রোমাঞ্চিত। আমরা পিএসএলে শাহিনের নেতৃত্ব দেখেছি। ভালোই মনে হয়েছে। ’

পিএসএলে ভালো নেতৃত্ব দেওয়া শাহীন জাতীয় দলের অধিনায়ক হিসেবে কেমন করেন, এটা দেখার অপেক্ষায় আছেন অনেকেই। শাদাবও যেন এর বাইরে নন, ‘দেখা যাক, তার নেতৃত্বে খেলতে কেমন লাগে। শাহীনের নেতৃত্বে খেলতে আমি উন্মুখ হয়ে আছি। ’

news24bd.tv/SHS