ভারতকে উড়িয়ে দুর্দান্ত জয় পাকিস্তানের 

সংগৃহীত ছবি

ভারতকে উড়িয়ে দুর্দান্ত জয় পাকিস্তানের 

অনলাইন ডেস্ক

সবধরনের খেলাধুলাতেই ভারত-পাকিস্তান মানে এক অন্যরকম আবহ। বয়স-ভিত্তিক দলেও যা প্রতিয়মান। তেমনই এক ম্যাচে ভারতে নিয়ে রীতিমতো ছেলেখেলা করলো পাকিস্তান। আজ রোববার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের মঞ্চে ভারতকে হেসেখেলে হারিয়েছে পাকিস্তান।

‘এ’ গ্রুপের ম্যাচে তুলে নিয়েছে ৮ উইকেটের সহজ জয়।

আজ দুবাইয়ে আইসিসি একাডেমিতে টস হেরে ব্যাট করতে নেমে তিন ব্যাটারের ফিফটিতে লড়াকু সংগ্রহই পায় ভারত। ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে তোলে ২৫৯ রান। সর্বোচ্চ ৬২ রান করেন ওপেনার আদর্শ সিং।

অধিনায়ক উদয় সাহারান ৬০ ও শচীন ধাস ৪২ বলে করেন ৫৮ রান। পাকিস্তানে হয়ে ডানহাতি পেসার মোহাম্মদ জিসান ৪৬ রানে নেন সর্বোচ্চ ৪ উইকেট।

তবে সেই রান তাড়া করতে মোটেও কষ্ট হয়নি পাকিস্তানের। দলীয় ২৮ রানে ব্যক্তিগত ৮ রানে আউট হন ওপেনার শামিল হোসেন। শুরুটা ভালো না হলেও দ্বিতীয় উইকেট জুটিতে ১১০ রান যোগ করে দলকে জয়ের পথে রাখেন সজীব খান ও আজান। আরেক ওপেনার সজীব ফিফটি করে ৬৩ রানে আউট হলেও জয় পেতে কষ্ট হয়নি পাকিস্তানের।

অধিনায়ক সাদ বেগের সঙ্গে অবিচ্ছেদ্য ১২৫ রানের জুটিতে পাকিস্তানকে বড় জয় এনে দেন আজান। তিন নম্বরে নেমে ১০৫ রানে অপরাজিত থাকেন তিনি। ১৩০ বলের ইনিংসটি এই বাঁহাতি ব্যাটার সাজান ১০টি চারের মারে। ফিফটি করে সাদ অপরাজিত থাকেন ৬৮ রানে। এই জয়ে দুই ম্যাচে দুই জয়ে টেবিলের শীর্ষে পাকিস্তান।

news24bd.tv/SHS