পাবনায় ট্রেন লাইনচ্যুতির ঘটনা তদন্তে কমিটি

সংগৃহীত ছবি

পাবনায় ট্রেন লাইনচ্যুতির ঘটনা তদন্তে কমিটি

পাবনা প্রতিনিধি

পাবনার ঢালারচর থেকে ছেড়ে আসা চাঁপাইনবাবগঞ্জগামী ঢালারচর এক্সপ্রেস ট্রেনের দুটি বগি লাইনচ্যুতির ঘটনা তদন্তে কমিটি গঠন করা হয়েছে। পাকশী বিভাগীয় রেলওয়ের সহকারী পরিবহণ কর্মকর্তা হারুন অর রশিদকে আহ্বায়ক করে ৪ সদস্যের কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সোমবার (১১ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে বাঁধেরহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

রেল সূত্র জানিয়েছে, ঢালারচর থেকে চাঁপাইনবাবগঞ্জ যাওয়ার পথে সকাল ৭টা ২০ মিনিটে পাবনার আমিনপুর থানার কাশিনাথপুর-বাঁধেরহাট রেলস্টেশনের মাঝে রানীগ্রাম এলাকায় এ দুর্ঘটনার কবলে পড়ে ট্রেনটি। ঘটনার পর যাত্রীরা বিকল্প উপায়ে গন্তব্যে রওনা হয়েছেন বলে জানা গেছে।

রেলওয়ে পশ্চিমাঞ্চল বিভাগের বিভাগীয় প্রকৌশলী-২ বীরবল মণ্ডল জানান, লাইনচ্যুত হওয়া বগি দুটো উদ্ধারে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন গেছে। এতে কেউ হতাহত হাননি।

 

ঢালারচর এক্সপ্রেস ট্রেনের পরিচালক হাফিজুল ইসলাম জানান, সোমবার সকালে পাবনার ঢালারচর থেকে চাঁপাইনবাবগঞ্জের উদ্দেশে রওনা হয় ঢালারচর এক্সপ্রেস। পাবনার কাশিনাথপুর-বাঁধেরহাটের মাঝামাঝি রানীগ্রামে ট্রেনটি পৌঁছালে হঠাৎ দুটি বগির ৮টি চাঁকা লাইনচ্যুত হয়।  

দুর্ঘটনার কারণ সম্পর্কে তিনি বলেন, রেললাইনে পর্যাপ্ত পরিমাণে ক্লিপ নেই। ট্রেন লাইনে উঠলে নড়াচড়া করে। যে কারণে বগি লাইনচ্যুত হয়েছে। এটি আঞ্চলিক রেলপথ। একটিমাত্র ট্রেন চলাচল করে। ট্রেনটি যদি ঈশ্বরদী বাইপাস স্টেশন বা তার আশপাশে লাইনচ্যুত হতো ঢাকার সাথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যেত। এখন আপাতত পাবনা-ঈশ্বরদী রেল যোগাযোগ বন্ধ আছে।

news24bd.tv/আইএএম