নির্বাচনে আওয়ামী লীগের থিম সং শেয়ার করলেন সজীব ওয়াজেদ (ভিডিও)

সজীব ওয়াজেদ জয়

নির্বাচনে আওয়ামী লীগের থিম সং শেয়ার করলেন সজীব ওয়াজেদ (ভিডিও)

অনলাইন ডেস্ক

‘দাবায়া রাখতে পারেনি কেউ, দাবায়া রাখতে পারবা না’- বঙ্গবন্ধু ভাষণের এই অংশ দিয়ে শুরু আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের থিম সং ‘নৌকার পালে লেগেছে হাওয়া, স্মার্ট বাংলাদেশ সবার চাওয়া। ’ শনিবার (৯ ডিসেম্বর) গানটি নিজের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে শেয়ার করেছেন সজীব ওয়াজেদ।

গানটি শেয়ার করার পর এরই মধ্যে ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। শেয়ার করা ভিডিওতে গানটির প্রশংসার পাশাপাশি এর কথা এবং ভিডিওর প্রশংসা করেছেন অনেকেই।

সেই সঙ্গে নৌকায় ভোট দেওয়ার কথা বলেছেন অনেকে কমেন্ট বক্সে।

 ভিডিওটি দেখতে এই লিঙ্কে ক্লিক করুন

গানটির মূল থিম স্মার্ট বাংলাদেশের পথে এগিয়ে যাওয়ার কথা। সেখানে জ্বালাও-পোড়াও চালানো এবং দেশবিরোধী অপশক্তিদের ‘শকুন’ অ্যাখ্যা দিয়ে সবাইকে একেঅপরের হাত ধরে এগিয়ে যাওয়ার আহ্বান জানানো হয়।

গানের ভিডিওতে উঠে এসেছে দেশের সবে শ্রেণিপেশার মানুষের কথা।

সেইসঙ্গে দেশের মেগা প্রকল্প এবং এর ফলে জীবনমানের উন্নয়ন ও তারুণ্যের এগিয়ে যাওয়ার কথা দেখানো হয়েছে।

স্বনির্ভর বাংলাদেশ গড়ার প্রত্যয় থেকে গানের একটি লাইনে বলা হয়েছে- ‘অন্যের ভরসায় থাকার দিন শেষ, সত্যিই হয়েছে আজ সোনার বাংলাদেশ। ’ নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু, বাংলাদেশের গর্ব, সে কথাও উঠে এসেছে এই গানে।

প্রযুক্তি ও অবকাঠামো উন্নয়ন নিয়ে গানের শুরু থেকে গর্বের কথা থাকলেও ভুলে যাওয়া হয়নি আমাদের দেশের মূল ভিত্তি কৃষি ও কৃষকের কথা। খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন বাংলাদেশকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছে এই কৃষি খাতের উন্নয়নের মাধ্যমে, সে কথাও এসেছে এই গানে। প্রযুক্তির ছোঁয়া লেগেছে কৃষি খাতে- তাও দেখানো হয়েছে মিউজিক ভিডিওতে।

প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের মেগা প্রকল্প পদ্মা সেতু, মেট্রোরেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, এক্সপ্রেস ওয়ে, শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল থেকে শুরু করে আরও অনেক অবকাঠামো উন্নয়নের কথা আছে এই গানের মধ্যে, যার শেষ অংশে রয়েছে দেশের জাতীয় স্লোগান ‘জয় বাংলা’ বলে এগিয়ে যাওয়ার কথা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জাতিসংঘে ভাষণ থেকে শুরু করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘে ভাষণের মাধ্যমে বাংলাদেশের এগিয়ে যাওয়ার ইতিহাসের কথা তুলে ধরা হয়েছে মিউজিক ভিডিওতে।

অনুপ আইচের লেখা ও প্রহরের কণ্ঠে গাওয়া এই গানের মিউজিক ভিডিও পরিচালনা করেছেন মো. রাজাউল ইসলাম। ৪ মিনিটের এই ভিডিওতে দেশের জাতীয় খেলা হাডুডু থেকে শুরু করে জনপ্রিয় খেলা ক্রিকেট, কৃষ্টি, সংস্কৃতি ঐতিহ্য, ইতিহাস অর্জন সবকিছুই তুলে ধরা হয়েছে।

news24bd.tv/আইএএম