বাইডেনই গণতন্ত্রের জন্য প্রধান হুমকি : ট্রাম্প

সংগৃহীত ছবি

বাইডেনই গণতন্ত্রের জন্য প্রধান হুমকি : ট্রাম্প

অনলাইন ডেস্ক

আগামী নির্বাচনে ট্রাম্প বিজয়ী হলে গণতন্ত্র হুমকির মুখে পড়বে- মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের করা এই উক্তিকে উড়িয়ে দিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, আমি নই বরং বাইডেনই গণতন্ত্রের পথে প্রধান অন্তরায়। নিজের সম্পর্কে কটুক্তিকে ভুয়া এবং ডেমোক্র্যাটদের চক্রান্ত বলেও অভিহিত করেন ট্রাম্প।

নিউ ইয়র্ক ইয়াং রিপাবলিকান ক্লাব কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে ট্রাম্প বলেন, আমাকে গণতন্ত্রের জন্য হুমকি বলা হচ্ছে ডেমোক্র্যাটদের নতুন কূটচাল।

এর আগেও রাশিয়া এবং ইউক্রেন নিয়ে একইভাবে আমার বিরুদ্ধে তারা কথা বলেছিলো। কিন্তু সত্যি বলতে আমিই হলাম গণতন্ত্রের পুনরুদ্ধারকারী, গণতন্ত্রের রক্ষক। জো বাইডেনই হচ্ছেন সবচেয়ে বড় হুমকি।

ট্রাম্প আরও বলেন, এর আগে বলা হয়েছিলো ক্ষমতায় এলে আমি নাকি স্বৈরশাসকে পরিণত হবো।

ব্যাপারটা মোটেও এমন নয়। তবে সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশকারী প্রবেশ এবং অভ্যন্তরীণ তেল উৎপাদনের ব্যাপারে আমি কিছুটা কঠোর হবো। আমি কেবল একদিনের জন্য স্বৈরশাসক হতে চাই।  

বাইডেন এবং অন্যান্য ডেমোক্র্যাটরা বারবার বলে এসেছেন ট্রাম্পের ক্ষমতায় আসা আমেরিকান গণতন্ত্রের জন্য উদ্বেগের কারণ হবে। শনিবার (৯ ডিসেম্বর) লস এঞ্জেলেসে একটি ফান্ডরেইজিং অনুষ্ঠানে জো বাইডেন ডোনাল্ড ট্রাম্পকে গণতন্ত্রের জন্য প্রধান হুমকি বলে চিহ্নিত করেন।

সূত্রঃ সিএনএন

news24bd.tv/ab