মাদারগঞ্জ সোলার পাওয়ার কোম্পানি গঠনের প্রস্তাব অনুমোদন

ফাইল ছবি

মন্ত্রিপরিষদ বৈঠক

মাদারগঞ্জ সোলার পাওয়ার কোম্পানি গঠনের প্রস্তাব অনুমোদন

নিজস্ব প্রতিবেদক

জামালপুর জেলার মাদারগঞ্জে সাড়ে ৩০০ একর জমিতে 'মাদারগঞ্জ সোলার পাওয়ার কোম্পানি লিমিটেড নামে একটি কোম্পানি গঠনের প্রস্তাব অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। কিয়ার চায়না এবং বি আর পাওয়ারজেন লিমিটেড এর যৌথ আয়োজনে এটি নির্মাণ হবে।

সোমবার (১১ ডিসেম্বর) মন্ত্রিপরিষদ বৈঠক শেষে এসব মন্ত্রিপরিষদ সচিব জানান মাহবুব হোসেন। তিনি বলেন, বাংলাদেশ ও ইউরোপীয় ইউনিয়নের মধ্যে দ্বিপাক্ষিক বিমান চলাচলের চুক্তির খসড়া অনুমোদন দেয়া হয়েছে।

এরফলে বাংলাদেশ থেকে ইউরোপীয় ইউনিয়নে বিমান চলাচল করতে হলে সেখানকার স্ট্যান্ডার্ড মেনে চলতে হবে যা খসড়ায় উল্লেখ করা হয়েছে।

সচিব আরও বলেন, বাজারে যারা পেঁয়াজের দাম অযৌক্তিকভাবে নির্ধারণ করছে তাদের ব্যাপারে নজরদারি বাড়াতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  প্রশাসনকে তাদের ব্যাপারে কঠোর হতে বলেছেন। তাদেরকে আইনের আওতায় আনার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সচিব বলেন, সামুদ্রিক পর্যটন নীতিমালা ২০২৩ এর খসড়া অনুমোদন দেয়া হয়েছে। এর ফলে পর্যটকদের আকর্ষণ করতে হলে এই নীতিমালার আওতায় পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে সমুদ্র বন্দরের পাশে। কোথায় হবে সেটা নির্ধারণ করতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, কেবিনেট বৈঠক আর হবে কি হবে না সেটা এখনই বলা যাবে না। সরকার যদি মনে করে কোনো গুরুত্বপূর্ণ আইন বা বিষয় রয়েছে আলোচনার জন্য তখন কেবিনেট বৈঠক হতে পারে।

news24bd.tv/FA