নৈশপ্রহরীকে হত্যা করে লুট: ৬০ ভরি স্বর্ণ উদ্ধার, গ্রেপ্তার ৭

নৈশপ্রহরীকে হত্যা করে লুট: ৬০ ভরি স্বর্ণ উদ্ধার, গ্রেপ্তার ৭

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশিরহাট পশ্চিম বাজারে নৈশপ্রহরীকে হত্যা করে দুটি স্বর্ণের দোকান লুটের ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে লক্ষীপুরের কমলনগর থেকে ৫ ডাকাতসহ সাতজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে ৬০ ভরি স্বর্ণ, ১৬০ ভরি রুপা এবং স্বর্ণ বিক্রির ৩ লাখ ৫০ হাজার টাকা, একটি পাইপগান, দুই রাউন্ড কার্তুজ, একটি গ্যাস সিলিন্ডার ও একটি পাইপগান। বাকী স্বর্ণ উদ্ধারের চেষ্টা চলছে।

সোমবার দুপুরে নোয়াখালীর পুলিশ সুপার এসপি মো.শহীদুল ইসলাম তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন।

এর আগে, গত শুক্রবার ৮ ডিসেম্বর ভোর রাতের দিকে কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের চাপরাশিরহাট পশ্চিম বাজারের মা-মনি জুয়েলার্স ও নুর জুয়েলার্সে এ ডাকাতির ঘটনা ঘটে। তবে লুট হওয়া স্বর্ণালঙ্কারের বাজারমূল্য প্রায় তিন কোটি টাকা বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেছেন।

গ্রেপ্তার আসামিদের বাড়ি লক্ষ্মীপুর জেলার কমলনগর ও নোয়াখালী সোনাইমুড়ী সহ বিভিন্ন এলাকার। গ্রেপ্তার ডাকাতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, গত শুক্রবার ১০-১৫ জনের একটি ডাকাত দল রাত ৩টার পর চাপরাশিরহাট পশ্চিম বাজারে প্রবেশ করেন। ওই সময় নৈশপ্রহরীসহ চলাচলকারী লোকজনকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাত দল। এরপর প্রায় দুই ঘণ্টা যাবত ডাকাতি সংগঠিত করে। এ সময় ডাকাত দলকে বাধা দিলে নৈশপ্রহরী শহীদুল্লাহকে মাথায় আঘাত করা হলে তিনি ঘটনাস্থলেই মারা যান।

গ্রেপ্তাররা হলেন- লক্ষীপুরের কমলনগর থানার তোরাবগঞ্জ ইউনিয়নের চরপাগলা গ্রামের মৃত শহীদুল্লার ছেলে মো.নোমান (৩৫) একই জেলার কমলনগর থানার চর মার্টিন ইউনিয়নের পশ্চিম চর মার্টিন গ্রামের মোরশেদ আলমের বাড়ির মো. মোরশেদ আলমের ছেলে মো.সুজন হোসেন (২৭) কমলনগর থানার হাজীরহাট ইউনিয়নের কৃঞ্চপুর গ্রামের ছৈয়াল বাড়ির সুভাষ চন্দ্র সরকারের ছেলে কৃঞ্চ কমল সরকার (৩২) নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার নদনা ইউনিয়নের জগজীবনপুর গ্রামের মৃত আব্দুর রহিমের ছেলে মো.শাহাদাত হোসেন (৩২) একই উপজেলার বজরা ইউনিয়নের মুসলিম গ্রামের হাজী বাড়ির মো.সোলেমানের ছেলে মো.সাদ্দাম হোসেন ওরফে জিতু (৩০) বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার করিমপুর এলাকার মুন্সি বাড়ির মৃত অলি উল্যার ছেলে সালাউদ্দিন (৩২) কবিরহাট উপজেলার কবিরহাট পৌরসভার ১নম্বর ওয়ার্ডের জৈনদপুর গ্রামের মোশারফ বিএসসির বাড়ির মৃত মো.শহীদুল্লার ছেলে মো.মিজানুর রহমান ওরফে রনি (৩৬)।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়