৯ আওয়ামী লীগ নেতাকে শোকজ

সংগৃহীত ছবি

৯ আওয়ামী লীগ নেতাকে শোকজ

অনলাইন ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে বরগুনা-১ (বরগুনা সদর, আমতলী এবং তালতলী উপজেলা) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ধীরেন্দ্র দেবনাথ শম্ভুসহ আরও ৯ আওয়ামী লীগ নেতাকে শোকজ করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে অভিযুক্তদের লিখিত বক্তব্য নির্বাচন অনুসন্ধানী কমিটির কাছে প্রদান করতে নির্দেশ দেওয়া হয়েছে।

আজ সোমবার (১১ ডিসেম্বর) সকালে অভিযুক্তদের পক্ষে শোকজের চিঠি গ্রহণ করেন অ্যাডভোকেট মজিবুল হক কিসলু। এর আগে রোববার (১০ ডিসেম্বর) রাতে বরগুনা-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ আহমদ সাঈদ অভিযুক্তদের শোকজ করে চিঠি ইস্যু করেন।

ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ছাড়া যাদের শোকজ করা হয়েছে- বরগুনার আমতলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান, তালতীল উপজেলার কড়ইবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল বারেক মাঝি, তালতীল উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজবি-উল-কবির জমাদ্দার, আমতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম.এ কাদের, আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিএম হাসান, তালতীল উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান মিন্টু, বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা কৃষক লীগের সভাপতি আজিজুল হক স্বপন, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা।

জানা গেছে, গত ৯ ডিসেম্বর সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বরগুনার তালতলীর খাদ্যগুদাম সংলগ্ন কালিবাড়িতে উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। এ সময় নির্বাচনী প্রচারণামূলক একটি জনসভা করে নির্বাচনে জয়লাভের উদ্দেশে বক্তব্য প্রদান করেন নেতাকর্মীরা, যা নির্বাচনী আচরণ বিধিমালা-২০০৮ ভঙ্গ হয়েছে। এছাড়া ঠ্যাং ভেঙে দেওয়ার হুমকি দিয়ে নির্বাচনী প্রচারণামূলক বক্তব্য দেওয়ার অভিযোগ রয়েছে তালতলী উপজেলার করইবাড়িয়া ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আব্দুল বারেক মাঝির বিরুদ্ধে।

এছাড়া আরেক নেতা মেয়র মতিয়ার রহমান বলেছেন, স্বতন্ত্র প্রার্থীদের নির্বাচনে এজেন্ট দিতে দেওয়া হবে না। ১৮ তারিখের পর খেলা শুরু হবে, আওয়ামী লীগের বাইরে কিছুই হবে না।

এসব বিষয় উল্লেখ করে, স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকুর পক্ষে অ্যাডভোকেট হুমায়ুন কবির বরগুনা-১ নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান বরাবর অভিযোগ দায়ের করেন।

news24bd.tv/SHS