‘যারা গণতন্ত্র ধ্বংস করতে চায়, যুক্তরাষ্ট্রের উচিত তাদের ওপর নিষেধাজ্ঞা দেওয়া’

সংগৃহীত ছবি

‘যারা গণতন্ত্র ধ্বংস করতে চায়, যুক্তরাষ্ট্রের উচিত তাদের ওপর নিষেধাজ্ঞা দেওয়া’

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির নেতৃত্বে যে সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে, জনগণকে সঙ্গে নিয়ে তা মোকাবেলা করতে হবে। আমরা সতর্ক থাকবো। এই নির্বাচন সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষা করার নির্বাচন।  

আজ সোমবার (১১ ডিসেম্বর) বিএনপির কর্মসূচিসহ সমসমায়িক ইস্যুতে গণমাধ্যমের মুখোমুখি হন ওবায়দুল কাদের।

সেখানেই তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, ‘বিএনপির আগুন-সন্ত্রাস কিংবা বিদেশিদের নিষেধাজ্ঞা কোনো কিছুই বাংলাদেশের সুষ্ঠু নির্বাচনকে বাধাগ্রস্ত করতে পারবে না। ’

কাদের বলেন, জ্বালাও-পোড়াও করে নির্বাচনে বাধা দেয়া ও নাশকতার কারণে বিএনপিকে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা দেয়া উচিত। এছাড়া যত ষড়যন্ত্রই হোক, সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানে অটল থাকবে আওয়ামী লীগ।

বাংলাদেশের ওপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা আরোপের যৌক্তিক কারণ নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘যারা নির্বাচন বানচাল করে গণতন্ত্রকে ধ্বংস করতে চাইছে, যুক্তরাষ্ট্রের উচিত তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা। ’

তিনি আরও বলেন, কিছু সংবাদপত্রে বিএনপির কর্মসূচি পণ্ড করার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে, যা ডাহা মিথ্যা। এগুলো উদ্দেশ্যপ্রণোদিত। এসব আতেলরা বিদেশিদের মিসগাইড করছে।

এসময় আন্দোলনে ব্যর্থ হয়ে কর্মসূচির নামে বিএনপি নাশকতা করার পরিকল্পনা করছে অভিযোগ করে, দলের নেতাকর্মী ও জনগণকে সতর্ক থাকার আহ্বান জানান ওবায়দুল কাদের।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক