বিপিএল শুরুর দিনক্ষণ জানাল বিসিবি

সংগৃহীত ছবি

বিপিএল শুরুর দিনক্ষণ জানাল বিসিবি

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী আসর শুরুর দিনক্ষণ জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিপিএলের দশম আসর শুরু হবে আগামী বছরের ১৯ জানুয়ারি। ফাইনাল ১ মার্চ।  প্রথম পর্ব শুরু হবে যথারীতি ঢাকায়।

আর প্রতিদিন হবে দুটি করে ম্যাচ।

আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিপিএলের সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সূচিতে দেখা গেছে, প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ানসের প্রতিপক্ষ দুর্দান্ত ঢাকা। প্রথম দিন রাতের ম্যাচে সিলেট স্ট্রাইকার্স মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের।

বিপিএলের এবারের আসরে দিনের ম্যাচগুলো শুরুর সময় দুপুর ১টা ৩০ মিনিট। আর রাতের ম্যাচগুলো শুরুর সময় ধরা হয়েছে ৬টা ৩০ মিনিট। তবে শুক্রবার ৩০ মিনিট পরে শুরু হবে দিন আর রাতের ম্যাচগুলো। ঢাকা থেকে এরপর সিলেট, ঢাকা, চট্টগ্রাম হয়ে শেষ পর্বে আবার ঢাকায় ফিরবে বিপিএল।

গ্রুপ পর্ব শেষে পয়েন্ট টেবিলের ভিত্তিতে চার দল সেমিফাইনালে আসবে। সেখান থেকে এলিমিনেটর ও কোয়ালিফায়ার ভিত্তিতে ফাইনালে যাবে দুই দল। প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর মাঠে গড়াবে ২৫ ফেব্রুয়ারি। আসরের ফাইনাল রাখা হয়েছে ১ মার্চ।

গত আসরের মতো এবারের বিপিএলও তিন ভেন্যুতে হবে। ঢাকা পর্বে আসর শুরু হবে। সেখান থেকে যাবে সিলেট পর্বে। ওই পর্বের ম্যাচ ২৫ জানুয়ারি শুরু হয়ে ৩ ফেব্রুয়ারি শেষ হবে। এরপর আবার ঢাকা পর্ব। সেখান থেকে চট্টগ্রাম পর্বে যাবে আসর। ১৩ ফেব্রুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি চট্টগ্রাম পর্ব শেষে ঢাকায় হবে ফাইনাল পর্ব।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক