চমক রেখে ভারত সফরের জন্য দল ঘোষণা ইংল্যান্ডের

সংগৃহীত ছবি

চমক রেখে ভারত সফরের জন্য দল ঘোষণা ইংল্যান্ডের

অনলাইন ডেস্ক

চমক রেখেই ভারত সফরের জন্য দল ঘোষণা করলো ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যর ঘোষিত দলে রাখা হয়েছে গত জুনে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হওয়া শোয়েব বশিরকে। এছাড়া নতুন মুখ হিসেবে টেস্ট দলে ডাক পেয়েছেন গাস অ্যাটকিনসন ও টম হ্যার্টলি।

আজ সোমবার বেন স্টোকসের নেতৃত্বে ১৬ সদস্যের দল ঘোষণা করে ইসিবি।

যে দল থেকে বাদ দেওয়া হয়েছে দলে থাকা ক্রিস ওকস, ডিন লরেন্স, লিয়াম ডসন ও উইল জ্যাকসকে। ডসন ও জ্যাকসের দক্ষিণ আফ্রিকার ফ্র্যাঞ্চাইজি লিগে চুক্তি থাকায় খেলতে পারবেন না এই সিরিজে।

এদিকে, মাত্র ছয়টি প্রথম শ্রেণির ক্রিকেট খেলেই জাতীয় দলে ঢুকে যাওয়া বশির সম্প্রতি আফগানিস্তান 'এ' দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ডের লায়ন্সের ৪২ রানে ৬ উইকেট নেন। তার এমন পারফরম্যান্সই নজর কাড়ে নির্বাচকদের।

বশিরের তুলনায় অভিজ্ঞতায় অবশ্য এগিয়ে হ্যার্টলি। প্রথম শ্রেণির ক্রিকেটে ২০ ম্যাচ খেলে বাঁহাতি এই স্পিনারের শিকার ৪০ উইকেট। সফরে আরও দুজন স্পিনার রেহান আহমেদ ও জ্যাক লিচকে রাখা হয়েছে।

আগামী বছরের জানুয়ারির মাঝামাঝিতে আরব আমিরাতে অনুশীলন ক্যাম্প করবে ইংল্যান্ড। পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি শুরু হবে আগামী ২৫ জানুয়ারি।

ইংল্যান্ডের টেস্ট দল: বেন স্টোকস (অধিনায়ক), রেহান আহমেদ, জেমস অ্যান্ডারসন, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, বেন ফোকস, টম হ্যার্টলি, জ্যাক লিচ, ওলি পোপ, ওলি রবিনসন, জো রুট, মার্ক উড।

news24bd.tv/SHS