যোগ্য প্রার্থী না পাওয়ায় বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল

সংগৃহীত ছবি

যোগ্য প্রার্থী না পাওয়ায় বাংলাদেশ ব্যাংকের নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ব্যাংকের নবম গ্রেডের সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদের নিয়োগ পরীক্ষায় কোনো যোগ্য প্রার্থী পাওয়া যায়নি বলে নিয়োগপ্রক্রিয়া বাতিল করা হয়েছে। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদের নিয়োগ বিজ্ঞপ্তি নং ২১/২০২১ এর সূত্রে গত ৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় যোগ্য প্রার্থী না পাওয়ায় নিয়োগপ্রক্রিয়া বাতিল করা হয়েছে।

পরীক্ষা বাতিল করার কারণ হিসেবে বাংলাদেশ ব্যাংক বলছে, প্রিলিমিনারি পরীক্ষায় যে কার্ট মাকর্স নির্ধারণ করা হয়েছিল, নির্ধারণ করা সেই নম্বর কেউ পায়নি।

এ কারণে নিয়োগটি বাতিল করা হয়েছে। পরবর্তীতে পদটিতে ফের বিজ্ঞপ্তি দেয়া হবে।

এর আগে ২০২১ সালে সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদে জনবল চেয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পদটিতে ১৪ জনের নিয়োগের কথা ছিল।

এতে প্রায় পাঁচ হাজার প্রার্থী প্রিলিমিনারী পরীক্ষায় অংশ নিয়েছিলেন বলে বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে।

বাংলাদেশ ব্যাংকের পরিচালক (এইচআরডি-১) হুসনে আরা শিখা জানিয়েছেন, বাংলাদেশ ব্যাংকে প্রতিটি পদে নিয়োগের সময় পরীক্ষার আগে একটি নির্দিষ্ট কার্ট মাকর্স নির্ধারণ করা হয়। কোনো প্রার্থী ওই নম্বর পেলে তাকে পাস হিসেবে বিবেচনা করা হয়। কিন্তু সহকারী মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার পদে যে কার্ট মাকর্স নির্ধারণ করা হয়েছিল, সেটি কেউ পাননি। অর্থাৎ কেউ পাস করেননি। এ জন্য নিয়োগটি বাতিল করা হয়েছে। তবে পদটিতে ফের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

news24bd.tv/DHL