'বিএনপি নেতা-কর্মীদের সাজা দিয়ে সরকারের শেষ রক্ষা হবে না'

ফাইল ছবি

'বিএনপি নেতা-কর্মীদের সাজা দিয়ে সরকারের শেষ রক্ষা হবে না'

অনলাইন ডেস্ক

বিএনপি নেতা-কর্মীদের সাজা দিয়ে সরকারের শেষ রক্ষা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন রুহুল কবির রিজভী। আজ মঙ্গলবার সকালে বাংলা মোটর সড়কে এক ঝটিকা মিছিল শুরুর আগে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই মন্তব্য করেন।

তিনি বলেন, বিএনপির নেতৃত্বকে নিশ্চিহ্ন করতে সরকার ক্যাঙ্গারু আদালত বসিয়েছে। সেখানে গায়েবি মামলার বিচার হচ্ছে দিনে-রাতে।

গায়েবি মামলা দিচ্ছে পুলিশ, সাক্ষীও দিচ্ছে পুলিশ। আইনের তোয়াক্কা না করে প্রহসনের বিচারের নামে তড়িঘড়ি করে বিএনপিসহ বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে একের পর এক রায় দিচ্ছেন দলবাজ কিছু বিচারক।

তিনি আরও বলেন, আমরা বলে দিতে চাই, ফরমায়েসী রায়ের এসব সাজায় এই অবৈধ সরকারকে রক্ষা করা যাবে না, এই ফ্যাসিস্ট সরকার পার পাবে না।  

রিজভী বলেন, মামলা-গ্রেফতার করে নির্বাচনী মাঠ থেকে বিরোধী দল শূণ্য করা হয়েছে।

মাঠে আছে শুধু নিজেরা নিজেরা। একবার ডামি ও স্বতন্ত্র প্রার্থীদের মনোননয়ন পত্র বাতিল করলেন রিটার্নিং অফিসার, আবার আপিলে গিয়ে বাতিল হওয়ার সব মনোনয়নপত্র বৈধ দেখানো হচ্ছে। উদ্দেশ্যে কি? অনেক প্রার্থী… ডামি-স্বতন্ত্র প্রার্থী দিয়ে ‘আমরা আর মামুরা’ নির্বাচন নির্বাচন খেলা করছে সরকার ও তার অনুগত নির্বাচন কমিশন।

রিজভী আরও বলেন, এসব করে কোনো লাভ হবে না। জনগণ সরকারের সব নীল-নকশার খেলা ধরে ফেলেছে। জনগণ জেগে উঠেছে, তারা রাস্তায় নেমেছে। দেশের মানুষ সরকারের ভাগাভাগির নির্বাচন রুখে দেবে।

সকাল ৭টায় বাংলা মোটর সড়কে ঢাকা মহানগর যুব দল, ছাত্র দলের ২০/২৫ জন নেতা-কর্মীকে নিয়ে ‘ঝটিকা’ মিছিল করেন রিজভী।

মিছিলকারীরা ‘আজকের অবরোধ সফল হোক, সফল হোক’, ‘অবৈধ তফসিল মানি না মানব না’ ইত্যাদি শ্লোগান দেয়।

মিছিলে মুন্সিগঞ্জ বিএনপির খোন্দকার আকবর হোসেন, ড্যাবের শরীফুল ইসলাম, ছাত্র দলের সা্বেক নেতা তারেকুজ্জামান তারেক, জাকির হোসেন, যুব দলের মাসুদ খান পারভেজ, কামরুজ্জামান জুয়েল, মেহবুব মাসুদ শান্ত, মহানগর দক্ষিণ বিএনপির নাদিয়া পাঠান পাপন, নিলুফার ইয়াসমীন নিলু, ছাত্র দলের মাহবুব মিয়া, রাফিজুল হাই রাফিজ প্রমূখ নেতারা ছিলেন।

news24bd.tv/TR