ঘন কুয়াশায় ফ্লাইট বাতিল, হোটেলে ফিরেছে দাবা দল 

সংগৃহীত ছবি

ঘন কুয়াশায় ফ্লাইট বাতিল, হোটেলে ফিরেছে দাবা দল 

অনলাইন ডেস্ক

এশিয়ান জুনিয়র দাবা চ্যাম্পিয়নশিপে অংশ নিতে গতকাল রাতে ঢাকা ত্যাগের কথা ছিল বাংলাদেশ দাবা দলের। তবে ঘন কুয়াশার কারণে ফ্লাইট বাতিল হওয়ায় বিমানবন্দর থেকে আবার হোটেলে ফিরেছে দাবা দল। তবে আজ বিকেলেই আরব আমিরাতের উদ্দেশে রওনা হবে দল।  

আগামী ১৩ ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের আল আইনে অনুষ্ঠিত হতে যাচ্ছে এশিয়ান জুনিয়র দাবা চ্যাম্পিয়নশিপ।

সেই টুর্নামেন্টে অংশ নিতে গতকাল রাত ১ টায় ফ্লাইট ছিল দাবা দলের।

বাংলাদেশ দাবা ফেডারেশনের নির্বাহী সদস্য ও এশিয়ান জুনিয়র টুর্নামেন্টের দলনেতা মাহমুদা হক চৌধুরী মলি বলেন, ‘কুয়াশার জন্য আধঘণ্টা, এক ঘণ্টা অপেক্ষা করার কয়েকটি ঘোষণা হয়। শেষ পর্যন্ত সকাল ছয়টার দিকে ফ্লাইট বাতিল হয়৷ পাঁচ ঘণ্টা বিমানে বসে ছিল সবাই। ফ্লাইট বাতিল হওয়ায় আমরা এখন এয়ারলাইন্সের ব্যবস্থাপনায় একটি হোটেলে রয়েছি।

বিকেল সাড়ে চারটায় এক ফ্লাইটে আমরা আবার রওনা হব। ’ 

এদিকে, বিশেষভাবে তিনজনকে সকাল ৯টার ফ্লাইটে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মলি। তিনি বলেন, 'সকাল নয়টায় একটি ফ্লাইট ছিল সেটি প্রায় ভর্তি ছিল। আমাদের প্রয়োজন ও অনুরোধের প্রেক্ষিতে তিনজন সেই ফ্লাইটে যেতে পেরেছে। আমাদের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় নীড় (মনন রেজা), ও যাতে একটু বেশি বিশ্রাম পায় তাই আগে পাঠানো হয়েছে। দুই জন বিচারকের আগের দিন কিছু আনুষ্ঠানিকতা থাকে তাই তাদেরও আগের ফ্লাইটে দেওয়া হয়েছে। '

বাংলাদেশ এশিয়ান জুনিয়র চ্যাম্পিয়নশিপে অনূর্ধ্ব-৮ থেকে ১৮ বালক-বালিকা বিভিন্ন ক্যাটাগরিতে অংশগ্রহণ করবে। দুবাইয়ে নেমে দেড়শ কিলোমিটার দুরে আল আইন শহরে যেতে হবে দাবাড়ুদের। আগামীকাল দুবাই সময় দুপুরে শুরু হবে এই টুর্নামেন্ট।

news24bd.tv/SHS