সৈয়দ ইবরাহিমকে বহিষ্কারের বিজ্ঞপ্তি প্রত্যাখ্যান কল্যাণ পার্টির

সংগৃহীত ছবি

সৈয়দ ইবরাহিমকে বহিষ্কারের বিজ্ঞপ্তি প্রত্যাখ্যান কল্যাণ পার্টির

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ কল্যাণ পার্টির নাম ও প্যাড ব্যবহার করে কতিপয় ব্যক্তি পার্টির চেয়ারম্যান সৈয়দ মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমকে বহিষ্কারের যে প্রেস বিজ্ঞপ্তি ছড়িয়েছে সেটি প্রত্যাখ্যান করেছে দলটি।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) পৃথক আরেক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে কল্যাণ পার্টি। এতে বলা হয়, গত ১০ ডিসেম্বর সন্ধ্যায় বাংলাদেশ কল্যাণ পার্টির নাম ও প্যাড ব্যাবহার করে কতিপয় ব্যক্তি পার্টির চেয়ারম্যান ও পার্টিকে নিয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে।

ওই বিজ্ঞপ্তি নিয়ে পর্যালোচনা ও প্রতিবাদ জানানোর জন্য সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে কল্যাণ পার্টির নিজস্ব কার্যালয়ে এক যৌথসভায় বসে পার্টির জাতীয় স্থায়ী কমিটি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটি।

এতে সভাপতিত্ব করেন পার্টির চেয়ারম্যান সৈয়দ ইবরাহিম।

সভায় সর্বসম্মতিক্রমে ১০ ডিসেম্বর জনাব শামছুদ্দিন পারভেজ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিটি সর্বাঙ্গীকভাবে প্রত্যাখ্যান করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে দলটি জানায়, কল্যাণ পার্টি তার অনুমোদিত গঠনতন্ত্র মোতাবেক পরিচালিত একটি নিবন্ধিত রাজনৈতিক দল। গঠনতন্ত্র ও নির্বাহী কমিটি তালিকা নির্বাচন কমিশনে জমা দেওয়া আছে।

এই যৌথ সভা পার্টির সর্বস্তরের নেতাকর্মীদের প্রতি শুভেচ্ছা জ্ঞাপনের পর, আহবান রাখে যে, ইতিবাচক বা নেতিবাচক যেই কর্মটিই করা হোক না কেন সেটা যেন পার্টির গঠনতন্ত্র মোতাবেক হয়।

এতে আরও বলা হয়, আলোচিত বিতর্কিত বিজ্ঞপ্তি প্রদানকারী ব্যক্তিগণ গঠনতন্ত্রের সংশ্লিষ্ট ধারাগুলো সম্পূর্ণভাবে অবহেলা করেছেন। এই যৌথ সভা এই আহবান রাখছে যে, পার্টির কেউ যেন পার্টির বাইরের কারও ইন্ধনে বা প্ররোচনায় কোনোরূপ পদক্ষেপ গ্রহণ না করে।

একইসাথে পার্টির নীতিমালার সঙ্গে সহমত পোষণ করে চলতে না পারলে তিনি বা তারা যেন সসম্মানে অন্যত্র রাজনৈতিক আশ্রয় খুঁজে নেন। তাদের জন্য সর্বাবস্থায় আমাদের শুভেচ্ছা থাকবে।

সভায় দুঃখপ্রকাশ করে পার্টির নেতারা বলেন, ১০ ডিসেম্বরের বিজ্ঞপ্তিতে নির্বাহী কমিটির যাদের নাম উল্লেখ করা হয়েছে তাঁদের মধ্যে অধিকাংশই এই ব্যাপারে অবগত নয়।

বাংলাদেশ কল্যাণ পার্টি জনগণের স্বার্থ রক্ষার স্বার্থে পরিচালিত আন্দোলনের অংশ হিসেবেই আসন্ন নির্বাচনে অংশ নিচ্ছে। এর আগেও ২০১৮ সালে একইরূপ আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিল।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক