বুদ্ধিজীবী দিবসে যেসব সড়ক এড়িয়ে চলবেন

সংগৃহীত ছবি

বুদ্ধিজীবী দিবসে যেসব সড়ক এড়িয়ে চলবেন

অনলাইন ডেস্ক

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আগামী ১৪ ডিসেম্বর কিছু এলাকায় চলাচলে জনসাধারণকে বিকল্প সড়ক ব্যবহারের অনুরোধ করা হয়েছে। মঙ্গলবার (১২ ডিসেম্বর) ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে।

এতে বলা হয়, ১৪ ডিসেম্বর রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, জাতীয় সংসদের স্পিকার, প্রধান বিচারপতি, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, বিদেশি রাষ্ট্রের কূটনীতিক, সরকারের উচ্চপদস্থ কর্মকর্তারাসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে যাতয়াত করবেন।  

সেদিন ভোর ৪টা থেকে সকাল সাড়ে ৯টা পর্যন্ত সবধরনের যানবাহন (বাস, ট্রাক, হিউম্যান হলার, থ্রি হুইলার, রিকশা-ভ্যান ইত্যাদি) মিরপুর মাজার রোড পরিহার করে বিকল্প সড়ক  ব্যবহারের অনুরোধ করা হয়েছে।

যানবাহনের সুষ্ঠু চলাচল নিয়ন্ত্রণে এই উদ্যোগ নেয়া হয়েছে।

বিকল্প সড়ক: 
যেসব যানবাহন আশুলিয়া থেকে বেড়িবাঁধ দিয়ে মিরপুর আসবে, সেসব যানবাহন নবাবেরবাগ ক্রসিং থেকে বাঁয়ে মোড় নিয়ে শাহআলী থানা রোড ব্যবহার করবে।

যেসব যানবাহন মাজার রোড ক্রসিং দিয়ে শাহআলী মাজারসংলগ্ন এলাকা অতিক্রম করবে, সেসব যানবাহন টেকনিক্যাল মোড় থেকে বাঁয়ে দারুসসালাম রোড ব্যবহার করবে।

যেসব যানবাহন মিরপুর-১০ নম্বর থেকে মাজার রোড হয়ে গাবতলীর দিকে যাবে, সেসব যানবাহন মিরপুর-১ নম্বর থেকে বাঁয় দারুসসালাম রোড ব্যবহার করে টেকনিক্যাল মোড় হয়ে চলাচল করবে।

news24bd.tv/aa