যেভাবে দেখবেন বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

প্রতীকী ছবি

যেভাবে দেখবেন বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ

অনলাইন ডেস্ক

এবার কিউইদের মাটিতে টাইগারদের সামনে সাদা বলের চ্যালেঞ্জ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইতোমধ্যেই ঢাকা ছেড়েছে লাল-সবুজ শিবির। সম্প্রতি ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো টেস্ট সিরিজ জয়ের খুব কাছে গিয়েও শেষ পর্যন্ত তা পারেনি বাংলাদেশ।  

নিউজিল্যান্ডের কন্ডিশনে নিজেদের মানিয়ে নিতে অনুশীলনে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ দল।

তবে মূল সিরিজ শুরুর আগে একটি প্রস্তুতি ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে টাইগাররা। আগামীকাল বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ওয়ার্ম-আপ ম্যাচ খেলবে টাইগাররা।

ভিনদেশে টাইগাররা খেলতে গেলে দেশের ক্রিকেটপ্রেমীরা অধীর আগ্রহে অপেক্ষায় থাকে কোন টিভি চ্যানেলে খেলা সরাসরি সম্প্রচার করবে সেটি জানার জন্য। ক্রিকেট ভক্তদের জন্য সুখবর এই যে, নিউজিল্যান্ড-বাংলাদেশ সিরিজ সরাসরি সম্প্রচার করবে দেশের একটি বেসরকারি টিভি চ্যানেল।

জানা যায়, স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দ্বিপাক্ষিক সিরিজ সরাসরি সম্প্রচার করবে স্যাটেলাইট টিভি চ্যানেল গ্রিন টিভি। এবারই যে প্রথম খেলা সরাসরি সম্প্রচার করতে যাচ্ছে গ্রিন টিভি তা নয়। ভারত-দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে-আয়ারল্যান্ড দ্বিপাক্ষিক সিরিজও সম্প্রচার করা হচ্ছে গ্রিন টিভিতে।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১৭ ডিসেম্বর মাঠে নামবে বাংলাদেশ দল। ২০ ও ২৩ ডিসেম্বর হবে সিরিজের অপর দুটি ওয়ানডে। এরপরেই তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি হবে ২৭, ২৯ ও ৩১ ডিসেম্বর। আসন্ন সিরিজের দুই ফরম্যাটেই অধিনায়কের নেতৃত্বে রয়েছেন নাজমুল হোসেন শান্ত।

news24bd.tv/কেআই