২০ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে রেল চলাচল স্বাভাবিক

সংগৃহীত ছবি

২০ ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ রুটে রেল চলাচল স্বাভাবিক

অনলাইন ডেস্ক

গাজীপুরের ভাওয়াল রেল স্টেশনে ট্রেন লাইনচ্যুত হওয়ার ২০ ঘণ্টা পর ঢাকা ময়মনসিংহ রুটে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে। রাত ১২টার দিকে রেল যোগাযোগ স্বাভাবিক হয়। এর চার ঘণ্টা আগে রেলপথ মেরামত করা হয়। জয়দেবপুর জংশনের রেলওয়ে স্টেশন মাস্টার মো. হানিফ আলী এ তথ্য জানান।

তিনি জানান, ইতোমধ্যে শতভাগ কাজ সম্পন্ন হয়েছে। ক্ষতিগ্রস্ত রেল লাইনটিকে ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে। এখন লাইনচ্যুত বগিগুলো নিরাপদ দূরত্বে রেল সড়কের পাশে সরিয়ে রাখা হবে আর লাইনচ্যুত ইঞ্জিন উদ্ধার করা হবে।

মো. হানিফ আলী বলেন, সকালে ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হলে ঢাকা থেকে সকাল পৌনে ৯টায় ও এর কিছু সময় পর ময়মনসিংহ থেকে অপর আরেকটি উদ্ধারকারী ট্রেন দুর্ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার কাজ শুরু করে।

পরে দুটি উদ্ধারকারী ট্রেন একসঙ্গে ট্রেনের দুই পাশ থেকে উদ্ধার কার্যক্রম শুরু করে। পাশাপাশি রেলওয়ের দুই শতাধিক সদস্য লাইন মেরামতে রাত সাড়ে ৮টা পর্যন্ত টানা কাজ করে ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার হানিফ আলী আরও বলেন, ‘আমরা খবর পেয়েছি সাড়ে ৮টার দিকে ট্রেন লাইন ঠিক হয়েছে। ’

বুধবার (১৩ ডিসেম্বর) ভোর সোয়া ৪টার দিকে গাজীপুরের ভাওয়াল রেল স্টেশনের কয়েকশত গজ সামনে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর থেকে ঢাকা-ময়মনসিংহ রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ভয়াবহ ট্রেন দুর্ঘটনার পেছনের কারণ তদন্তে দুটি কমিটি গঠন করা হয়েছে। এর একটি জেলা প্রশাসন ও আরেকটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। জানা গেছে, বিএনপির ডাকা ৩৬ ঘণ্টার অবরোধ সমর্থনে গাজীপুরে রেললাইন কেটে ফেলে অবরোধ সমর্থনকারীরা। এ ঘটনায় সাতটি বগি লাইনচ্যুত হয়ে একজনের মৃত্যু হয়।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়