তাপমাত্রা নিয়ে যে খবর দিল আবহাওয়া অধিদপ্তর

প্রতীকী ছবি

তাপমাত্রা নিয়ে যে খবর দিল আবহাওয়া অধিদপ্তর

অনলাইন ডেস্ক

সারাদেশের তাপমাত্রা আরও কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল ৬ টায় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ি, আজ রাতের তাপমাত্রা আরও খানিকটা হ্রাস পেতে পারে। ফলে দেশের উত্তর, পশ্চিম ও উত্তর-পশ্চিমাঞ্চলের কোনো কোনো জেলা মৃদু শৈত্যপ্রবাহের আওতায় চলে আসতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর এলাকায় অবস্থান করছে।

এর ফলে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ বলেন, রাতের তাপমাত্রা হ্রাসের প্রবণতা দেখা যাচ্ছে। যেসব জেলার তাপমাত্রা বর্ডার লাইনে আছে, সেগুলো মৃদ্যু শৈত্যপ্রবাহের আওতায় চলে আসতে পারে। তবে শৈত্যপ্রবাহ দু-এক দিনের বেশি দীর্ঘ হবে বলে মনে হচ্ছে না।

 এই প্রভাব কেটে গেলেই তাপমাত্রা বাড়তে শুরু করবে। আগামী ৭২ ঘণ্টায় ঢাকার তাপমাত্রা দশমিক পাঁচ থেকে এক ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত কমে যেতে পারে। রোববার থেকে আবার তাপমাত্রা বাড়তে থাকবে।

news24bd.tv/কেআই