চাপের মুখে ওয়ার্নারের ১৬৪, অস্ট্রেলিয়ার ৩৪৬

সংগৃহীত ছবি

চাপের মুখে ওয়ার্নারের ১৬৪, অস্ট্রেলিয়ার ৩৪৬

অনলাইন ডেস্ক

এমন চাপে থেকে শেষ কবে খেলতে নেমেছিলেন, তা হয়তো নিজেও মনে করতে পারবেন না ডেভিড ওয়ার্নার। লাল বলের ক্রিকেটে নেই ফর্ম, এদিকে মাঠের বাইরে একসময়ের সতীর্থ মিচেল জনসনের সঙ্গে বাকযুদ্ধ - কাঁধে বিশাল এক ভার নিয়েই পার্থে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামেন ওয়ার্নার।

তবে সেই চাপ যেন তুড়ি মেরে উড়িয়ে দিলেন ডেভিড ওয়ার্নার। পার্থে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ক্যারিয়ারের ২৬তম শতক তুলে নিয়েছেন তিনি।

টেস্টে প্রায় এক বছর পর শতক পেলেন তিনি। গত বছর ২২ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে দ্বিশতক করেছিলেন। এরপর ১৬ ইনিংসে তার কোনো শতক ছিল না।

সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে পাকিস্তানি পেসারদের ওপর রীতিমতো কর্তৃত্ব দেখিয়ে শতক করেছেন ওয়ার্নার।

১৪ চার ও ১ ছক্কায় ১২৪ বলে পেয়েছেন তিন অঙ্কের দেখা। সেঞ্চুরির পর ইনিংসটাকে টেনে বেশ লম্বাই করেছেন ওয়ার্নার। অভিষিক্ত আমের জামালকে উইকেট দেওয়ার আগে ২১১ বলে ১৬৪ রানের অসাধারণ এক ইনিংস খেলেন তিনি।  

পার্থ টেস্টের প্রথম দিনে ওয়ার্নারের এই বড় ইনিংসেই স্বস্তিতে থেকে দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া। ৫ উইকেট হারিয়ে দলটির সংগ্রহ ৩৪৬ রান। উইকেটে সেট হলেও অল্পের জন্য ফিফটি মিস করেছেন উসমান খাজা (৪১), ট্রাভিস হেড (৪০)। অপরাজিত আছেন মিচেল মার্শ (১৫) এবং অ্যালেক্স ক্যারি (১৪)। আগামীকাল দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন তারা।  

আমের জামাল ওয়ার্নার ছাড়াও ফিরিয়েছেন হেডকে। উসমান খাজার উইকেট তুলে নেন শাহীন আফ্রিদি। আরেক অভিষিক্ত খুররম শাহজাদ পেয়েছেন স্টিভ স্মিথের (৩১) উইকেট। অপর উইকেটটি ফাহিম আশরাফের। তিনি ফেরান মার্নাস লাবুশেনকে (১৬)।

news24bd.tv/SHS 

পাঠকপ্রিয়