শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করলো বাংলাদেশ শিল্পকলা একাডেমি

সংগৃহীত ছবি

শহীদ বুদ্ধিজীবী দিবস উদযাপন করলো বাংলাদেশ শিল্পকলা একাডেমি

অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এছাড়াও আগামী ১৫ ও ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষ্যে দুইদিনব্যাপী বিজয় উৎসব পালন করবে সংগঠনটি।

আজ সকাল ৯.০০টায় একাডেমির সম্মানিত মহাপরিচালক লিয়াকত আলী লাকীর নেতৃত্বে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শহীদদের স্মরণে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। এসময় একাডেমির সম্মানিত সচিব সালাহউদ্দিন আহমদ এবং অন্যান্য কর্মকর্তা-কর্মচারী ও শিল্পীগণ উপস্থিত ছিলেন।

এরপর স্মৃতিসৌধ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

সকাল ১০.৩০টায় মোহাম্মদপুরের রায়েরবাজার বধ্যভূমিতে শহীদদের স্মরণে শ্রদ্ধাজ্ঞাপন করা হয়। এসময় সচিব সালাহউদ্দিন আহাম্মদের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়। একইসাথে সকাল ৯.০০টা থেকে বধ্যভূমি প্রাঙ্গণে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজিত হয়।

সন্ধ্যা ৫.৩০টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন সালাহউদ্দিন আহাম্মদ। এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ও লেখক জনাব জাহিদ রেজা নূর। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সম্মানিত সচিব খলিল আহমদ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

শুক্রবার (১৫ ডিসেম্বর) ও শনিবার (১৬ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে দুইদিনব্যাপী বিজয়ের উৎসব। এছাড়াও শুক্রবার সন্ধ্যা ৫.৩০টায় একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে শিশু-কিশোর ও যুবকদের নিয়ে বিজয়ের আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

news24bd.tv/ab

পাঠকপ্রিয়