সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ৪৯ মিনিট আগে

নির্বাচন করবেন ইলিয়াসপুত্র ‘অর্ণব’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নির্বাচন করবেন ইলিয়াসপুত্র ‘অর্ণব’

বিএনপির প্রার্থী হলেন নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াসপুত্র ব্যারিস্টার আবরার ইলিয়াস অর্ণব। সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসন থেকে তিনি মনোনয়ন কিনেছেন বলে জানা গেছে। এর আগে একই আসন থেকে দাঁড়িয়েছিলেন তার মা লুনা।

বৃহস্পতিবার বিকেলে তিনি এই আসনে বিএনপির প্রার্থী হিসেবে কেন্দ্রীয় কার্যালয়ে দলীয় মনোনয়নপত্র জমা দেন। তিনি বৃহস্পতিবার লন্ডন থেকে দেশে ফিরে নেতাকর্মীদের সঙ্গে নিয়ে দলীয় মনোনয়নপত্র জমা করেন। তবে ইলিয়াসপুত্র অর্ণবের দলীয় কোনো পরিচয় নেই। শুধু ইলিয়াসপুত্র হিসেবেই তিনি পরিচিত। এর দু’দিন আগে মঙ্গলবার এই আসনে বিএনপির প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন ফরম কেনে বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা।

ইলিয়াস আলী নিখোঁজের পর থেকে দীর্ঘদিন ধরে এ আসনে বিএনপির একক প্রার্থী ঘোষণা করে প্রচারণা চালিয়ে আসছিলেন লুনা। তার ওপরই ভরসা করে নেতাকর্মীরা মাঠে ছিলেন সক্রিয়। বিভিন্ন সভা সমাবেশেও প্রার্থিতা ঘোষণা করে ভোট চেয়ে আসেন লুনা।

কিন্তু হঠাৎ করে ইলিয়াসপুত্র অর্ণব বিএনপির মনোনয়ন জমা দেওয়ায় ওই আসনে কে হচ্ছেন বিএনপির প্রার্থী? এনিয়ে জনমনে এমনই এক প্রশ্ন দেখা দিয়েছে।

ওই আসনের প্রার্থী কে হবেন প্রশ্নের জাবাবে লুনা বলেন, আমার ছেলের দাখিলকৃত দলীয় মনোনয়ন ফরমে উল্লেখ রয়েছেন, যদি কোনো কারণে আমি নির্বাচন করতে না পারি তবে সে সিলেট-২ আসনে নির্বাচন করবে।

নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করে তিনি আরও বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে কি তা নিয়েও বিএনপির সন্দেহ রয়েছে। এখনও বিএনপি নেতাকর্মীর ওপর মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার ও হয়রানি করা হচ্ছে। সুষ্ঠুভাবে নির্বাচন হলে দেশে বিএনপির সব প্রার্থীই বিপুল ভোটে বিজয়ী হবে বলে তিনি আশাবাদী।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য