শেখ তন্ময়ের অর্থ-সম্পদ দুটোই বেড়েছে

শেখ তন্ময়ের অর্থ-সম্পদ দুটোই বেড়েছে

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট- ২ (৯৬) সংসদীয় আসনের বর্তমান এমপি শেখ তন্ময়ের গত পাঁচ বছর অর্থ সম্পদ দুটোই বেড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ তন্ময়ের দেওয়া হলফনামায় ব্যবসা, শেয়ার, নগদ ও ব্যাংকে জমা মিলিয়ে তার বার্ষিক আয় ছিল ১ কোটি ২২ লাখ ১১ হাজার ৪৪৩ টাকা।

এর মধ্যে ব্যবসা থেকে বার্ষিক আয় দেখানো হয় ৬৬ লাখ ২১ হাজার ৬১৩ টাকা, নগদ টাকা ৩৩ লাখ ৬৬ হাজার ১৩৭ টাকা, ব্যাংক জমা ৫ লাখ ৪ হাজার ৯৪৩ টাকা, শেয়ার থেকে আয় ১৫ লাখ টাকা ও লাইটার জাহাজ ভাড়া থেকে ২ লাখ ১৮ হাজার ৭৫০ টাকা।

এমপি শেখ তন্ময়ের তখন শেখ লজিডিস্টক নামে তার দুটি লাইটার জাহাজের ব্যবসায় পূঁজি বিনিয়োগ ছিল ৮৪ লাখ ২ হাজার ৩৬৭ টাকা।

ব্যবসায় নগদ ও ব্যাংক উদ্বৃত্ত ছিল ৩৬ লাখ ৭৯ হাজার ৫৩৪ টাকা। শেখ এক্সিমলিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের ১৫ হাজার শেয়ার ছিল শেখ তন্ময়ের। এমপি তন্ময়ের স্ত্রীর ব্যাংকে ছিল ২ লাখ ৫২ হাজার ৫৫১ টাকা। এছাড়াও এমপি শেখ তন্ময়ের বিবাহকালিন প্রাপ্ত ১০০ তোলা স্বর্ণ ছাড়াও শেখ লজিডিস্টক নামে তার মালবাহী দুটি লাইটার জাহাজ ও শেখ এক্সিম লিমিটেড নামে একটি প্রতিষ্ঠানের ১৫ হাজার শেয়ার ছিল।
ছিল না কোনো গাড়ি, আগ্নেয়াস্ত্র ও কৃষি-অকৃষি জমি। পাঁচ বছর পর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শেখ তন্ময়ের দেওয়া হলফনামায় ব্যবসা, শেয়ার, নগদ ও ব্যাংকে জমা মিলিয়ে তার বার্ষিক আয় ১ কোটি ২২ লাখ ১১ হাজার ৪৪৩ টাকা থেকে বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৯৭ লাখ ৬৪ হাজার ২৪৩ টাকা।

গত পাঁচ বছর আগে কোনো গাড়ি না থাকলেও এখন এমপি শেখ তন্ময় ২ কোটি ৬ লাখ ১৯ হাজার ৯৫৮ টাকা মূল্যের তিনটি গাড়ির মালিক। ২ লাখ টাকা দিয়ে কিনেছেন বন্দু, রাইফেল ও পিস্তল। বাগেরহাট সদর আসনের এই এমপি গত পাঁচ বছরের মধ্যে ৩০ লাখ ৩৫ হাজার টাকা দিয়ে কিনেছেন অকৃষি জমি। বর্তমানে এমপি শেখ তন্ময় দুটি প্রতিষ্ঠানের ৪০ লাখ শেয়ারের মধ্যে লিবার্টি মিডিয়া হাউজের ২৫ লাখ ও শেখ এক্সিম লিমিটেডের ১৫ লাখ শেয়ার রয়েছে। এছাড়াও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের হলফনামায় শেখ তন্ময়ের ব্যবসা থেকে বার্ষিক আয় দেখানো হয়েছে ৫৯ লাখ ২৪ হাজার টাকা, নগদ টাকা ১৬ লাখ ৩৭ হাজার ১০৭ টাকা, তিনটি ব্যাংক জমা ৯৫ লাখ ৫৪ হাজার ৬১৯ টাকা, শেয়ার, সঞ্চয়পত্র ও ব্যাংক আমনত থেকে আয় দেখানে হয়েছে ২ লাখ ৪৯ লাখ ৩৭৮টাকা। সংসদ সদস্য হিসেবে সম্মানী ও ভাতা বাবদ প্রাপ্ত ২৩ লাখ ৯৯ হাজার ১৩৯ টাকা।

এমপি শেখ তন্ময়ের শেখ লজিডিস্টক নামে তার দুটি লাইটার জাহাজের ব্যবসায় পূঁজি বিনিয়োগ পাঁচ বছর আগের ৮৪ লাখ ২ হাজার ৩৬৭ টাকা থেকে বেড়ে এখন দাঁড়িয়েছে ৩ কোটি ১৯ লাখ ৭৪ হাজার ৪৬৬ টাকা। আর ব্যবসায় নগদ ও ব্যাংক উদ্বৃত্ত দেখানো হয়েছে ১ কোটি ৯ লাখ ৭০ হাজার ৪৬৬ টাকা। ১০০ তোলা স্বর্ণের পরিমাণ না বাড়লেও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্ত্রীর ব্যাংকে ২ লাখ ৫২ হাজার ৫৫১ টাকা উল্লেখ থাকলেও এবারের হলফনামায় স্ত্রীর কোনো সম্পদের উল্লেখ নেই।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়