বক্তৃতা দানকালে হার্ট অ্যাটাকে মারা গেলেন তুরস্কের এমপি

সংগৃহীত ছবি

বক্তৃতা দানকালে হার্ট অ্যাটাকে মারা গেলেন তুরস্কের এমপি

অনলাইন ডেস্ক

ইসরায়েল প্রসঙ্গে তুরস্ক সরকারের নীতির সমালোচনা করে বক্তৃতা দানকালে হার্ট এট্যাকে আক্রান্ত হওয়ার দুইদিন পরে মারা গিয়েছেন দেশটির এক বিরোধীদলীয় এমপি। নিহত এমপির নাম হাসান বিতমেজ এবং তিনি তুরস্কের আইনসভার বিরোধী দল সাদাত পার্টির সদস্য ছিলেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৪ বছর। খবর রয়টার্সের।

মিসরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী হাসান সেন্টার ফর ইসলামিক ইউনিয়ন রিসার্চের চেয়ারম্যান ছিলেন এবং অতীতে বিভিন্ন ইসলামিক বেসরকারি সংস্থায় কাজ করেছেন। তিনি বিবাহিত এবং এক সন্তানের জনক ছিলেন।

ভিডিও ফুটেজে দেখা যায়, অনেকক্ষন দাঁড়িয়ে থেকে বক্তৃতা দেওয়ার পর হঠাৎ করেই আইনসভার ফ্লোরে লুটিয়ে পড়েন হাসান। তিনি ফিলিস্তিনে ইসরায়েলি বাহিনীর হামলার পরেও দেশটির সাথে বানিজ্য চালিয়ে যাওয়ার জন্য প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের একে পার্টির সমালোচনা করছিলেন।

বক্তৃতায় হাসান বলেন, আপনি ইসরায়েলে জাহাজ পাঠাচ্ছেন এবং বলছেন এটা বানিজ্য। মূলত আপনারা হচ্ছেন ইসরায়েলের সঙ্গী। এসময় ‘খুনী ইসরায়েল, মদদদাতা একে পার্টি’ লেখা একটি ব্যানারও প্রদর্শন করেন তিনি।

গত মে মাসে তুরস্কে অনুষ্ঠিত প্রেসিডেন্ট নির্বাচনে এরদোগানের বিপরীতে কামাল কিলিকদারোগলুকে দাঁড় করানোর মাধ্যমে বিরোধীদলীয় জোটে যোগ দেয় হাসানের সাদাত পার্টি।

news24bd.tv/ab