ফিফার বর্ষসেরা ফুটবলারের তালিকায় মেসি, হালান্ড ও এমবাপ্পের নাম

সংগৃহীত ছবি

ফিফার বর্ষসেরা ফুটবলারের তালিকায় মেসি, হালান্ড ও এমবাপ্পের নাম

অনলাইন ডেস্ক

বিশ্ব ফুটবলের মহানিয়ন্ত্রক সংস্থা ফিফার বর্ষসেরা ফুটবলারের তালিকায় এবারও জায়গা করে নিয়েছেন লিওনেল মেসি। তাকে সঙ্গ দিচ্ছেন ম্যানচেস্টার সিটির নরওয়েজিয়ান ফরোয়ার্ড আর্লিং হালান্ড এবং পিএসজির ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। লন্ডনে আগামী ১৫ জানুয়ারি ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

সেরা ফুটবলার নির্বাচনে ২০২২ সালের ১৯ ডিসেম্বর থেকে ২০২৩ সালের ২০ আগস্ট পর্যন্ত সময়ের পারফরম্যান্স বিবেচনায় নেওয়া হয়েছে।

ফিফা ওয়েবসাইটে জাতীয় দলের কোচ, অধিনায়ক, ফুটবল সাংবাদিক ও সমর্থকদের দেওয়া ভোটের ভিত্তিতে বেছে নেওয়া হবে সেরা ফুটবলারকে।

বিশ্বকাপ জেতায় গতবার সবাইকে পেছনে ফেলে সেরার পুরস্কার জিতেছিলেন মেসি। এবার পিএসজির হয়ে জিতেছেন লিগ শিরোপা। এরপর ইন্টার মায়ামির জার্সিতেও জিতেছেন একটি শিরোপা।

তাঁর দুই প্রতিদ্বন্দ্বী আর্লিং হালান্ড ও কিলিয়ান এমবাপ্পেও সময়টা কাটিয়েছেন দারুণ। ম্যানচেস্টার সিটির গোলমেশিন হালান্ডকে এগিয়ে রাখা হচ্ছে এই পুরস্কার জেতার ক্ষেত্রে। কেননা সিটিকে ট্রেবল জেতাতে বড় অবদান রাখেন তিনি। এই সময়ের মধ্যে ৩৩ ম্যাচ খেলে করেছেন ২৮ গোল। এদিকে মেসির মতো এমবাপ্পেও জিতেছেন লিগ ওয়ানের শিরোপা। এই সময়ে ২০ ম্যাচ খেলে ফরাসি ফরোয়ার্ডের গোল ১৭টি।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়