নির্বাচনের দিনগুলোতে মাঠে থাকবেন ৬৫৩ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট

সংগৃহীত ছবি

নির্বাচনের দিনগুলোতে মাঠে থাকবেন ৬৫৩ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট

নিজস্ব প্রতিবেদক

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনসহ আগে ও পরে দুইদিন করে মোট পাঁচদিন দেশব্যাপী ৩০০ সংসদীয় আসনে মোট ৬৫৩ জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়।

আজ বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার শাখা থেকে এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করা হয়েছে। আদেশে কোন এলাকায় কোন ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন তা উল্লেখ করা হয়েছে।

আদেশের অনুলিপি নির্বাচন কমিশন, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল, সব জেলা ও দায়রা জজ এবং মহানগর দায়রা জজ বরাবর পাঠানো হয়েছে।

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের বিচার শাখা-১ এর জ্যেষ্ঠ সহকারী সচিব মোর্শেদ আল মামুন ভূঁইয়া স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়েছে, উপযুক্ত বিষয় ও সূত্রের পরিপ্রেক্ষিতে নির্দেশিত হয়ে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জাতীয় সংসদের ৩০০টি নির্বাচনী এলাকায় ভোটগ্রহণের আগের দুইদিন, ভোটের দিন ও ভোটগ্রহণের পরের দুইদিন অর্থাৎ আগামী ৫ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পর্যন্ত মোট পাঁচ দিনের জন্য নির্বাচন কমিশন কর্তৃক প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগের উদ্দেশ্যে সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের ৬৫৩ জন সদস্যকে মনোনয়ন প্রদানপূর্বক নির্বাচন কমিশন সচিবালয়ে ন্যস্ত করা হলো।

news24bd.tv/ab