শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ | আপডেট ০৪ ঘণ্টা ৩৯ মিনিট আগে

নিপুণ-রুমাসহ সাতজন পাঁচ দিনের রিমান্ডে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নিপুণ-রুমাসহ সাতজন পাঁচ দিনের রিমান্ডে

বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য নিপুণ রায় চৌধুরীসহ সাতজনকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

নয়াপল্টনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পল্টন থানার দায়ের করা মামলায় পুলিশ তাদের রিমান্ডে নিয়েছে। 

মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কামরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আজ (শুক্রবার) দুপুরে নিপুণ রায় চৌধুরী ও ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সাধারণ সম্পাদক আরিফা সুলতানাসহ ৭ জনকে হাজির করে ১০ দিন করে রিমান্ডের আবেদন করা হয়।

শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে আসামি পক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া ও নিপুণ রায়ের বাবা অ্যাডভোকট নিতাই রায় চৌধুরী আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

নিপুণ রায় চৌধুরীর শ্বশুর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় শুনানির সময় আদালতে উপস্থিত ছিলেন।

বিএনপির নেত্রী নিপুণ রায়ের আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ বলেন, ‘আদালতে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করলে বিচারক জামিনের আবেদন খারিজ করে রিমান্ডের আদেশ দেন।’

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় নয়াপল্টন থেকে নিপুণ রায় চৌধুরীকে গ্রেপ্তার করে পুলিশ। গত বুধবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা করা হয়। তিনটি মামলাতেই নিপুণ রায়কে আসামি করা হয়েছে। এছাড়া বিএনপির ৬৫ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হয়। পরে বিচারক ৩৮ জনকে রিমান্ডে এবং ২৭ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য