স্বাধীনতা কাপের ফাইনালে মোহামেডান

সংগৃহীত ছবি

স্বাধীনতা কাপের ফাইনালে মোহামেডান

অনলাইন ডেস্ক

প্রথম দল হিসেবে স্বাধীনতা কাপের ফাইনালে উঠলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ শুক্রবার আসরের প্রথম সেমিফাইনালে রহমতগঞ্জকে ১-০ গোলে হারিয়ে পঞ্চমবারের মতো ফাইনালের টিকিট কাটল মোহামেদান। ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া গোলটি করেন মোজাফ্ফর মোজাফ্ফরভ।

গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে আজ সেমিফাইনালের লড়াইয়ের শুরুটা দেখেশুনেই খেলেছে মোহামেডান ও রহমতগঞ্জ।

তবে সময় বাড়ার সঙ্গে আক্রমণে মনোযোগী হয় মোহামেডান। ২০ মিনিটে প্রথম ভালো সুযোগ পায় সাদা-কালোরা। ডান প্রান্ত থেকে আক্রমণে ওঠে মোহামেডান। বক্সে জটলার মধ্য থেকে বল পান মিনহাজুল আবেদীন, তার নেওয়া জোরাল শট অবশ্য আটকে দেন গোলরক্ষক নাঈম।

প্রথমার্ধে আরও কয়েকটি সুযোগ আসে মোহামেডানের সামনে। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি ফরোয়ার্ডরা। ৪০ মিনিটে সুযোগ নষ্ট করেন সোলেমান দিয়াবাতে। আরিফের ক্রস ফাকায় পেয়েছিলেন মালির এই ফরোয়ার্ড কিন্তু তার হেড চলে যায় পোস্ট ঘেঁষে বাইরে।

দ্বিতীয়ার্ধে অবশ্য কাঙ্ক্ষিত গোলের দেখা পেয়ে পায় সাদা-কালোরা। রহমতগঞ্জের ওপর চাপ বাড়িয়ে তারা ম্যাচের ডেডলক খোলে ৭২ মিনিটে। বক্সের ঠিক উপর থেকে নিচু বাঁকানো ফ্রি কিকে জাল খুঁজে নেন মোজাফ্ফরভ। গোলরক্ষক নাঈম প্রতিরোধের কোনো সুযোগই পাননি। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে রেখে ফাইনাল নিশ্চিত করে মোহামেডান।

আগামী ১৮ ডিসেম্বর হবে ফাইনাল। শিরোপা নির্ধারণী ম্যাচে সাদা-কালোদের প্রতিপক্ষ অন্য সেমিফাইনাল খেলা বসুন্ধরা কিংস ও আবাহনীর মধ্যকার জয়ী দল।

news24bd.tv/SHS