রাঙামাটিতে ঈদে মিলাদুন্নবী (দ.) জশনে জুলুছ 

ঈদে মিলাদুন্নবী র‌্যালি

রাঙামাটিতে ঈদে মিলাদুন্নবী (দ.) জশনে জুলুছ 

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটিতে হয়ে গেল সর্ববৃহৎ ঈদ-এ মিলাদুন্নবী (দ.) জশনে জুলুছ। শুক্রবার এ উপলক্ষে রাঙামাটি গাউছিয়া কমিটির উদ্যোগে জুমার নামাজের পর জশনে জুলুছের র‌্যালি বের করা হয়। শহরের রিজার্ভ বাজার থেকে শুরু হওয়া র‌্যালিটি দোয়েল চত্বর, ফিসারি, পৌরসভা, কাঠালতলী ও বনরূপার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জশনে জুলুছের ব্যানার ফেস্টুন ও কলেমা খচিত পতাকা হাতে নিয়ে মোটরসাইকেল, ট্রাক ও পায়ে হেটে মুসলিশ ধর্মাবলম্বী বিভিন্ন বয়সের হাজার হাজার মানুষ অংশগ্রহণ।

এবার জশনে জুলুছে তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি ও বান্দরবানের মুসলিম ধর্মাবলম্বী মানুষের ঢল নামে রাঙামাটি শহরে। হাজারো মানুষের পদাভারে কানায় কানায় ভরে ওঠে পুরো রাঙামাটি। নারায় তাকবির আল্লাহু আকবার ধ্বনিতে প্রকম্পিত হয় সমগ্র রাঙামাটি শহর। যেন তিল ধারণের জায়গাটুকু অবশিষ্ট ছিল না বনরূপা এলাকা।

এসময় মুসলিমদের উদ্দেশ্যে বক্তব্য দেন- রাঙামাটি সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আলহাজ হাফেজ নজরুল ইসলাম নঈমী। এছাড়া রাঙামাটি জেলা গাউছিয়া কমিটির আহবায়ক ও জেলা পরিষদ সদস্য হাজী মো. মুছা মাতব্বর, সদস্য সচিব মুহাম্মদ আবু সৈয়দসহ শহরের বিভিন্ন মসজিদের ইমামগণও বক্তব্য দেন।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর