আশরাফুলের নির্বাচক হওয়া প্রসঙ্গে মুখ খুললেন পাপন

সংগৃহীত ছবি

আশরাফুলের নির্বাচক হওয়া প্রসঙ্গে মুখ খুললেন পাপন

অনলাইন ডেস্ক

ভারতের মাটিতে সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে প্রথম দল হিসেবে বিদায় নেয় বাংলাদেশ দল। অথচ বিশ্বকাপে অন্তত সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখছিল টাইগাররা। কিন্তু মাঠ ও মাঠের বাইরের আলোচনায় উত্তাল দেশের ক্রিকেটাঙ্গন।

এদিকে ওয়ানডে বিশ্বকাপ চলাকালীন সময়ে বাংলাদেশ দলের নির্বাচক হওয়ার আগ্রহ প্রকাশ করেছিলেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

সে সময় জানিয়েছিলেন সুযোগ আসলে সিলেক্টরের দায়িত্ব নিতে চান তিনি।

এদিকে, চলতি মাসেই নির্বাচক হিসেবে মিনহাজুল আবেদিন নান্নু এবং হাবিবুল বাশারের চুক্তি শেষ হচ্ছে। যে কারণে ঘুরেফিরে নির্বাচক হিসেবে আসছে আশরাফুলের নাম। বিসিবিতে কাজ করতে উন্মুখ হয়ে আছেন অ্যাশও।

শনিবার (১৬ ডিসেম্বর) মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিজয় দিবস উপলক্ষে সাবেক ক্রিকেটারদের নিয়ে আয়োজন করা হয় প্রীতি ক্রিকেট ম্যাচ। এই ম্যাচ শেষে গণমাধ্যমের মুখোমুখি হন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

সেখানে আশরাফুলের নির্বাচক হওয়া প্রসঙ্গে মুখ খুলেছেন তিনি। পাপন জানিয়েছেন যে কেউই তাদের ইচ্ছার কথা প্রকাশ করতে পারবে। তবে আসলে কে নির্বাচক হবে বা হবে না এই মুহূর্তে তা বলা কঠিন।

পাপন বলেন, দেখেন, আমাদের একটা কমিটি আছে। ওই কমিটি আমাদের কাছে নাম প্রস্তাব (প্রোপোজ) করবে। উনারা দেখবে কারা কারা আগ্রহী এবং ওদের প্রেপারড। ওটা নিয়ে বোর্ডে পেশ করে ওখান থেকে সিলেক্ট করা হবে। আসলে কে হবে বা হবে না এই মুহূর্তে বলা কঠিন। তবে কারোর যদি ইচ্ছা থাকে সে প্রকাশ করতে পারে কোনো সমস্যা নেই।

কবে নাগাদ নতুন নির্বাচকের নাম প্রকাশিত হবে এমন প্রশ্নের জবাবে পাপন বললেন, আমাদের চিন্তাভাবনা ৭ (জানুয়ারি) তারিখ, আমি ৮ তারিখের আগে যেহেতু ঢাকায় ফেরত আসতে পারব না। কারণ আমি চলে যাচ্ছি একেবারেই ইলেকশন শেষ করে রেজাল্টের পরই আসতে হবে। তার পরপরই আমরা বোর্ড মিটিং দিয়ে সিদ্ধান্ত নিয়ে নেবো। যত দ্রুত নেওয়া যায়। পারলে দুই তিনদিনের মধ্যেই। বিপিএলের মধ্যেই হয়তো।

news24bd.tv/aa