প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে আওয়ামী লীগের তিন আলোচিত প্রার্থী

বাঁ থেকে সাদিক আবদুল্লাহ, শামীম হক ও শাম্মী আহমেদ। ছবি: সংগৃহীত

প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে আওয়ামী লীগের তিন আলোচিত প্রার্থী

অনলাইন ডেস্ক

প্রার্থিতা ফিরে পেতে হাইকোর্টে রিট করেছেন আওয়ামী লীগের তিন আলোচিত প্রার্থী বরিশাল-৪ আসনের নৌকার প্রার্থী শাম্মী আহমেদ, বরিশাল-৫ আসনের স্বতন্ত্র প্রার্থী সাদিক আব্দুল্লাহ ও ফরিদপুর-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী শামীম হক।

রোববার (১৭ ডিসেম্বর) সকালে তারা নিজেদের প্রার্থিতা ফিরে পেতে উচ্চ আদালতে রিট আবেদন করেন। দ্বৈত নাগরিকত্বের অভিযোগে তাদের প্রার্থিতা বাতিল করেছিল নির্বাচন কমিশন (ইসি)।

এর আগে গত শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে মনোনয়নপত্র গ্রহণ ও বাতিলের বিরুদ্ধে করা আপিল আবেদনের শুনানিতে দ্বৈত নাগরিকত্বের অভিযোগে তাদের মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত বহাল রাখে ইসি।

রোববার (১৭ ডিসেম্বর) বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চের অনুমতি নিয়ে শাম্মী আহমেদ ও শামীম হক রিট করেছেন বলে জানান তার আইনজীবী শাহ মনজুরুল হক।

অন্যদিকে, বিচারপতি আবু তাহের মো. সাইফুর রহমান ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে অনুমতি নিয়ে সাদিক আবদুল্লাহ রিট করেছেন বলে জানান তার আইনজীবী খুরশিদ আলম খান।

দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া ছয় জনের মনোনয়নপত্র নানা কারণে চূড়ান্তভাবে বাতিল করেছে নির্বাচন কমিশন। তবে ইসির পক্ষ থেকে জানানো হয়েছিল, এসব প্রার্থীরা কমিশনের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করতে উচ্চ আদালতে যেতে পারবেন।

news24bd.tv/DHL