একটি আসনে প্রার্থিতা প্রত্যাহার করলেন জি এম কাদের

ফাইল ছবি

একটি আসনে প্রার্থিতা প্রত্যাহার করলেন জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

ঢাকা-১৭ আসনে প্রার্থিতা প্রত্যাহার করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ জি এম কাদের। রোববার ঢাকা জেলার রিটার্নিং কার্যালয়ে তিনি মনোনয়ন প্রত্যাহার করেন।

রোববার (১৭ ডিসেম্বর) সকালে জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয়, জাতীয় নির্বাচনে জাতীয় পার্টি অংশগ্রহণ করবে কি না তা বিকেলে জানানো হবে। এদিন দুপুর ১টায় বনানীর জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু।

তিনি বলেন, নির্বাচন করবো নাকি করব না সেটা আজকের মধ্যে সিদ্ধান্ত নেওয়া দরকার। আজকে বিকেলে এ বিষয়ে আমরা সিদ্ধান্ত জানাবো।

মো. মুজিবুল হক চুন্নু বলেন, ৭ জানুয়ারির নির্বাচন করার জন্য আমরা আসছি। আমরা নির্বাচনী পরিবেশ পরিস্থিতির জন্য অপেক্ষা করছিলাম।

আজ এবং আগামীকাল এই দুইদিন খুবই গুরুত্বপূর্ণ। আজকে হলো প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং আগামীকাল প্রতীক বরাদ্দের দিন। তাই নির্বাচনটা আমরা কীভাবে করব নাকি করব না তা আজকের মধ্যে পরিষ্কার হওয়া দরকার।

তিনি বলেন, আমাদের চেয়ারম্যান পার্টি অফিসে আছেন। তিনি সিনিয়র নেতাকর্মীদের সঙ্গে কথা বলছেন। আমাদের আরও একটু আলোচনা করা দরকার। আজকে বিকেলে আমরা আমাদের সিদ্ধান্তের বিষয়টি জানিয়ে দেব।

বিকেল ৪টার মধ্যে সরকারি দলের পক্ষ থেকে কোনো ইতিবাচক খবর আসবে এই জন্য কোনো কৌশল অবলম্বন করেছে কি না, জাতীয় পার্টি যে বিকেলে তাদের সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আওয়ামী লীগের সঙ্গে আমাদের আনুষ্ঠানিক ও অ-আনুষ্ঠানিক আলোচনা চলছে। নির্বাচন কেন্দ্রিক নানা বিষয়ে আমাদের আলোচনা চলছে। তবে বিকেল চারটা কিংবা পাঁচটায় এই ধরনের কোন বিষয় না। এখন আমরা আমাদের দলীয় নেতাকর্মীদের সঙ্গে আলাপ-আলোচনা করছি। সেজন্য আমরা আজকে কিছুটা সময় নিচ্ছি। এটা আমাদের নিজেদের প্রয়োজনে সময় নিচ্ছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছেন ‌‘নির্দিষ্ট সংখ্যক আসন জাতীয় পার্টিকে জানিয়ে দেওয়া হয়েছে, তবে জাতীয় পার্টি এর থেকে বেশি চেয়েছে’— এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে জাতীয় পার্টি মহাসচিব বলেন, চাওয়া পাওয়ার কথা উনি বলেছেন এই বিষয়ে আমার কোনো মন্তব্য নেই। চাওয়া তো সব সময় বেশি থাকে। তবে আমরা আসন চেয়েছি কি— না চেয়ে চেয়েছি এ বিষয়ে উত্তর দেওয়ার সুযোগ এখন আমার নেই। তবে আমরা যাই করি না কেন আমরা আমাদের চেয়ারম্যানের নেতৃত্বে একসঙ্গে কাজ করি।

এরপর আসন সংযত নিয়ে প্রশ্ন করা হলে বিষয়টি এড়িয়ে যান জাতীয় পার্টির মহাসচিব।

news24bd.tv/FA