NEWS24 এর লোগো ব্যবহার করে ভুয়া সাইট

NEWS24 এর লোগো ব্যবহার করে ভুয়া সাইট

NEWS24 এর লোগো ব্যবহার করে ভুয়া সাইট

নিউজ টোয়েন্টিফোর অনলাইন

দেশের বৃহত্তম মিডিয়া হাউজ 'ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ লিমিটেড' এর সংবাদ ভিত্তিক টেলিভিশন চ্যানেল NEWS24 এর লোগো নকল করে ওয়েবসাইট বানিয়েছে একটি কুচক্রী মহল। ওয়েবসাইটটিতে NEWS24 লোগোর ওপর ছোট করে BANGLADESH শব্দটি লেখা হয়েছে। এমনকি টেলিভিশন চ্যানেলটির নাম ব্যবহার করে একাধিক ভুয়া ফেসবুক পেজ তৈরি করেও বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। এ বিষয়ে পাঠকদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে NEWS24 কর্তৃপক্ষ জানিয়েছেন, ওইসব সাইট বা ফেসবুক পেজে প্রকাশিত কোনো তথ্যের দায়ভার NEWS24 বহন করবে না।

 

নকল ওয়েবসাইটটিতে আসল NEWS24 এর লোগো ব্যবহার করা হয়েছে। তবে সঙ্গে ছোট করে BANGLADESH শব্দটি জুড়ে দেওয়া হয়েছে। শুধু নকল ওয়েবসাইটটির ডোমেইন নামের বানান NEWS24 এর আসল ওয়েবসাইটের ডোমেইন নামের বানান থেকে আলাদা, তবে খুব কাছাকাছি। একটু খেয়াল করলেই পাঠক বিষয়টি ধরতে পারবেন।

একইসঙ্গে NEWS24 জনপ্রিয়তাকে পুঁজি করে এর লোগো ব্যবহার করে একাধিক ফেসবুক পেজ তৈরি করেছে কুচক্রী মহল। এসব পেজে কখনো NEWS24 এর ভিডিও কপি করে শেয়ার দিচ্ছে। কখনো অন্যান্য ওয়েবসাইটের নিউজ শেয়ার করা হচ্ছে। এতে পাঠক ও দর্শকরা বিভ্রান্ত হচ্ছেন। এ ব্যাপারে NEWS24 এর দর্শক, পাঠক ও শুভানুধ্যায়ীদের সতর্ক থাকার অনুরোধ করা হচ্ছে।

নিচে NEWS24 এর আসল ওয়েবসাইট, ফেসবুক পেজ, ফ্যান ক্লাব ও ইউটিউব চ্যানেলের লিঙ্ক দেওয়া হলো।

NEWS24 ওয়েবসাইট
NEWS24 ফেসবুক পেজ
NEWS24 ফ্যান ক্লাব
NEWS24 ইউটিউব চ্যানেল

সম্পর্কিত খবর