বর্তমান সংসদ সদস্যসহ নোয়াখালীতে ১০ জনের প্রার্থিতা প্রত্যাহার

নোয়াখালী জেলা

বর্তমান সংসদ সদস্যসহ নোয়াখালীতে ১০ জনের প্রার্থিতা প্রত্যাহার

নোয়াখালী প্রতিনিধি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালীর ছয়টি সংসদীয় আসনে ৩৪ জন প্রার্থীর চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। প্রত্যাহারের শেষ দিনে জাকের পার্টির চার প্রার্থীসহ মোট দশজন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এর মধ্যে রয়েছে নোয়াখালী-৬ আসনের বর্তমান সংসদ সদস্য আয়েশা ফেরদাউসসহ ৬ জন স্বতন্ত্র প্রার্থী। ওই আসনে আয়েশা স্বামী হাতিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য মোহাম্মদ আলী নৌকার প্রার্থী হিসেবে মাঠে রয়েছে।

রোববার (১৭ ডিসেম্বর) সন্ধ্যার দিকে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমানের কার্যালয় সূত্রে এসব তথ্য পাওয়া যায়।

অপরদিকে, নোয়াখালীর চারটি আসন থেকে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন জাকের পার্টির চারজন প্রার্থী। তারা হলেন, নোয়াখালী-১ আসনে মো.মোশারেফ হোসেন, নোয়াখালী-২ আসনে এটিএম হোসেন হায়দার, নোয়াখালী-৩ আসনে মো.বাহার উদ্দিন, নোয়াখালী-৪ আসনে মো.সোহরাব উদ্দিন। মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়া স্বজন্ত্র প্রার্থীরা হলেন, নোয়াখালী-১ আসনে জাহাঙ্গীর আলম, নোয়াখালী-৩ আসনে এবি এম জাফর উল্যাহ,আক্তার হোসেন ফয়সাল অন্যতম।

নোয়াখালী জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মেছবাহ উদ্দিন জানান, রোববার সকালে ছয়টি আসনে ৪৪ জন প্রার্থীর বৈধ তালিকা প্রকাশ করা হয়। এর মধ্যে প্রত্যাহারের শেষ দিনে ১০ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেয়।

উল্লেখ্য, সোমবার ১৮ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। প্রতীক পাওয়ার পর থেকে প্রার্থীরা তাদের প্রচারণা শুরু করবে। ভোটগ্রহণ হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি।

news24bd.tv/আইএএম