ফাঁসির আসামিকেও জামিন দিয়ে নির্বাচনে আনার বিধান আছে: কৃষিমন্ত্রী 

ফাঁসির আসামিকেও জামিন দিয়ে নির্বাচনে আনার বিধান আছে: কৃষিমন্ত্রী 

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক বলেছেন, আওয়ামী লীগ সবসময় চেয়েছে সবদলের অংশগ্রহণে একটি নির্বাচন অনুষ্ঠিত হোক। আমাদের বক্তব্য সবসময় পরিষ্কার আওয়ামী লীগ আন্তরিকভাবে চায় বিএনপি নির্বাচনে আসুক। কিন্তু তারা সবসময় চেয়েছে নির্বাচন বানচাল হোক। একটি গণমাধ্যমে দেওয়া ইন্টারভিউতে আমি সেটাই বলেছি।

সোমবার (১৮ ডিসেম্বর) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী একথা বলেন।

আওয়ামী লীগের কাছে নির্বাচনের কোনো বিকল্প নাই উল্লেখ করে তিনি বলেন, সংবিধানের মধ্যে থেকে নির্বাচন করতে চেয়েছে আওয়ামী লীগ। বিএনপি নির্বাচনে না এসে সহিংসতা করতে চেয়েছে। এগুলো বন্ধ করতে হলে তাদেরকে গ্রেপ্তার করতে হতো, আমি সেটাই বলেছি।

সরকারের দায়িত্ব মানুষের জানমাল রক্ষা করা।

কৃষিমন্ত্রী বলেন, নির্বাচন কমিশনও বিএনপি নির্বাচনে আসুক সেটা চেয়েছে। এজন্য নির্বাচন পিছিয়ে দেওয়ার কথাও বলেছেন কমিশন। বিএনপি রাজি হলে নির্বাচন পেছাতে চেয়েছিলেন তারা। তারাও আইনের মানুষ। আইনের মধ্যে থেকেই ইসি এটা বলেছেন। গণমাধ্যমে আমি এটাই বলেছি।

‌‘আওয়ামী লীগ ২০১৪ সালেও চেয়েছে বিএনপি নির্বাচনে আসুক। প্রধানমন্ত্রী এজন্য ফোনে ৩৭ মিনিট কথাও বলেছেন।  একইভাবে আওয়ামী লীগ এবারও একটি গ্রহণযোগ্য নির্বাচনের জন্য বিএনপিকে আনতে চেয়েছে’, যোগ করেন তিনি।

‘ফাঁসির আসামিকেও জামিন দিয়ে নির্বাচনে আনার বিধান আছে। তাই বিএনপিকে নির্বাচনে আনতে হলে তাদের নেতাদের কারাগার থেকে জামিনে মুক্ত করতে হতো। সেটাই বলেছি একটি গণমাধ্যমকে। যেটা এখনও বলেছি’

আবদুর রাজ্জাক বলেন, বিএনপি নির্বাচনে না আসায় আমাদের কষ্ট আছে, এমনকি প্রধানমন্ত্রীর নিজেরও কষ্ট আছে যে, কেন বিএনপি নির্বাচনে আসল না।

‘তবে বিএনপি নির্বাচন করেনি বলে নির্বাচনের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন  উঠবে এমনটা মনে করি না আমরা’, যোগ করেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, বিএনপি না থাকলেও ভোটার উপস্থিতি কিছুটা কম হলেও সেটা আনুপাতিক হারে কম হবে না।

news24bd.tv/তৌহিদ