ভোটারকে আকৃষ্ট করতে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিলেন ইমরান খান

সংগৃহীত ছবি

ভোটারকে আকৃষ্ট করতে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্য নিলেন ইমরান খান

অনলাইন ডেস্ক

পাকিস্তানের ইতিহাসে প্রথমবারের মতো কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে তৈরি একটি অডিও বার্তাকে নির্বাচনী প্রচারণার কাজে ব্যবহার করলেন সাবেক পাকিস্তানি প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ দলের নেতা ইমরান খান। এক ভার্চুয়াল সমাবেশে বাজানো অডিওটি ১৪ লাখেরও বেশি মানুষ শুনেছেন। খবর রয়টার্সের।

অডিও বার্তায় ইমরান খানকে বলতে শোনা যায়, আমাদের দলকে জনসমাবেশ করার অনুমতি দেওয়া হচ্ছে না।

দলের লোকদের গ্রেপ্তার করা হচ্ছে এবং তাদের পরিবারকে নিপীড়ন করা হচ্ছে। ৮ ফেব্রুয়ারির নির্বাচনে দলে দলে পিটিআইয়ের পক্ষে যোগ দিয়ে আমাদেরকে এসব অত্যাচারের জবাব দিতে হবে।

ইন্টারনেট সংযোগ ব্যহত হওয়ায় অডিও বার্তাটি শুনতে পিটিআইয়ের সমর্থকদের বেশ বেগ পেতে হয়েছে। ধারণা করা হচ্ছে পিটিআই যেন ভার্চুয়াল সমাবেশ না করতে পারে সেজন্যই ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল, যা আসন্ন নির্বাচন নিয়ে পাকিস্তান সরকারের স্বচ্ছতার ব্যাপারে প্রশ্নের জন্ম দিয়েছে।

অডিও বার্তাটিতে কারান্তরীণ ইমরানকে যেসব কথা বলতে শোনা যায় সেগুলো প্রথমে লিখিত আকারে তার কাছে সম্মতির জন্য পেশ করা হয়েছিলো। পিটিআইয়ের জনসমাবেশ করার ক্ষেত্রে বাধা থাকার কারণে দলটি এই ভার্চুয়াল সমাবেশ আয়োজন করার সিদ্ধান্ত নেয়।

গত ৫ আগস্ট থেকে দুর্নীতির দায়ে কারাগারে থাকা ইমরান খানের বিরুদ্ধে এক ডজনেরও বেশি মামলা চলছে। কিছু কিছু মামলার বিচারপ্রক্রিয়া কারাগারের ভেতরেই পরিচালিত হচ্ছে, এবং পাকিস্তানের গনমাধ্যমের বিরুদ্ধে ইমরানকে মানুষের স্মৃতি থেকে ভুলিয়ে দেওয়ার প্রচেষ্টার অভিযোগও রয়েছে।

news24bd.tv/ab