স্বাধীনতা কাপের শিরোপা নিজেদের কাছেই রাখল বসুন্ধরা কিংস

সংগৃহীত ছবি

স্বাধীনতা কাপের শিরোপা নিজেদের কাছেই রাখল বসুন্ধরা কিংস

অনলাইন ডেস্ক

মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে টানা দ্বিতীয়বার স্বাধীনতা কাপের শিরোপা ঘরে তুলল বসুন্ধরা কিংস। আজ সোমবার গোপালগঞ্জে সাদা-কালোদের ২-১ গোলে হারিয়ে তৃতীয়বারের মতো স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন হলো কিংস। লাল কার্ড খেয়ে ১০ জনের পরিণত হওয়ার পর গোল খেয়ে পিছিয়ে পড়া-কিংস তারপরেও হার মানেনি। ঠিকই দুই গোল করে শিরোপা নিজেদের কাছেই রেখে দিলো।

  

এর আগে, ২০১৮-১৯ এবং ২০২২-২৩ মৌসুমেও স্বাধীনতা কাপের শিরোপা জেতে বসুন্ধরা কিংস। ফলে সবচেয়ে বেশি স্বাধীনতা কাপ জয়ে এই মোহামেডানেরই সঙ্গী হলো কিংস। সাদা-কালো জার্সিধারীদেরই এতদিন সর্বোচ্চ তিনবার স্বাধীনতা কাপ শিরোপা জয়ের কীর্তি ছিল।

আজ ফাইনালে শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে দুইদলের আসল লড়াইটা হয়েছে দ্বিতীয়ার্ধে।

গোলশূন্য প্রথমার্ধে ছিল না তেমন রোমাঞ্চকর কিছু। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই ১০ জনের দলে পরিণত হয় কিংস। ৪৮তম মিনিটে রফিকুল ইসলামকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। এর মিনিট দুয়েক পরেই ম্যাচে লিড নেয় আলফাজের শিষ্যরা। ম্যাচের ৫০তম মিনিটে মুজাফফারাবের কাছের পোস্টে নেওয়া কর্নার হেডে জালে পাঠান ইমানুয়েল সানডে।

তবে মোহামেডান এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ১ মিনিট যেতেই রাকিব হোসেনের দারুণ এক গোলে সমতায় ফেরে কিংস। মিগেল দামাসেনোর ব্যাকহিল থেকে পাওয়া বল রবসন রবিনিও পোস্টে রাখতে না পারলেও জটলা থেকে বল পেয়ে প্রায় মাটি কামড়ানো শটে কিংস শিবিরে স্বস্তি ফেরান এই স্ট্রাইকার।

ম্যাচে সমতা ফেরার পর ১০ জনের কিংস চোখে চোখেই লড়ছিল মোহামেডানের সঙ্গে। ম্যাচ যাচ্ছিল অতিরিক্ত সময়ের দিকে। তখনই চমক ডরিয়েলটন গোমেজের। ম্যাচের ৮৬তম মিনিটে দামাসেনোর থ্রু পাস ধরে ডান পায়ের দুর্দান্ত এক শটে কিংসকে এগিয়ে নেন ডরিয়েলটন। এরপর শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত নিজেদের জাল বিপদমুক্ত রাখতে পারায় টানা দ্বিতীয়বারের মতো শিরোপা নিশ্চিত হয় অস্কারে ব্রুজোনের শিষ্যদের।

news24bd.tv/SHS