চ্যাম্পিয়নস লিগ: শেষ ষোলয় কে কার প্রতিপক্ষ?

সংগৃহীত ছবি

চ্যাম্পিয়নস লিগ: শেষ ষোলয় কে কার প্রতিপক্ষ?

সহজ প্রতিপক্ষই পেল সিটি-পিএসজি, রিয়ালের সামনে লাইপজিগ 

অনলাইন ডেস্ক

অনেক নাটকীয়তার পর চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর টিকিট পায় পিএসজি। নকআউট পর্বে উঠতে কালঘাম ছুটলেও, শেষ ষোলতে এসে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষই পেল প্যারিসের ক্লাবটি। রাউন্ড অব ১৬-তে পিএসজির প্রতিপক্ষ লা লিগার ক্লাব রিয়াল সোসিয়েদাদ। সহজ প্রতিপক্ষ পেয়েছে চ্যাম্পিয়নস লিগের বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিও।

তবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের জন্য কোয়ার্টার ফাইনালে ওঠা এতো সহজ হতে যাচ্ছে না।  

আজ সোমবার সুইজারল্যান্ডের নিওনে অনুষ্ঠিত হয়েছে শেষ ষোলর ড্র। যেখানে সবার আগে নিশ্চিত হয় পর্তুগিজ ক্লাব পোর্তোর মুখোমুখি হতে যাচ্ছে ইংলিশ ক্লাব আর্সেনাল। গত মৌসুমে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে উঠতে না পারা বার্সেলোনা শেষ ষোলোতে পেয়েছে ইতালিয়ান সেরি আ'র বর্তমান চ্যাম্পিয়ন নাপোলিকে।

আরেক ইতালিয়ান ক্লাব লাৎজিওর জন্য অপেক্ষা করছে কঠিন পরীক্ষা, জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের সামনে পড়েছে তারা।

শেষ ষোলয় রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে ২০১৯ সালে সেমিফাইনালিস্ট রেড বুল লাইপজিগের। বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি পেয়েছে দুর্বল কোপেনহেগেনকে, যারা এর আগে কখনো চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলও পেরোয়নি। বরুসিয়া ডর্টমুন্ডেরও কোয়ার্টার ফাইনালে উঠতে তেমন কষ্ট হওয়ার কথা নয়, কেননা এই পর্বে তাদের প্রতিপক্ষ পিএসভি।

তবে শেষ ষোলয় রোমাঞ্চ উপহার দিতে যাচ্ছে ইন্টার মিলার ও অ্যাটলেটিকো মাদ্রিদ ম্যাচ। এ দুই বড় ক্লাবের যেকোনো একটি উঠবে শেষ আটে।

উল্লেখ্য, চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলর প্রথম লেগ অনুষ্ঠিত হবে ফেব্রুয়ারির ১৩, ১৪, ২০ ও ২১ তারিখে। দ্বিতীয় লেগ হবে মার্চের ৫, ৬, ১২ ও ১৩ তারিখ।

শেষ ষোলর ড্র 
আর্সেনাল-পোর্তো
বার্সেলোনা-নাপোলি
রিয়াল সোসিয়েদাদ-পিএসজি
অ্যাটলেটিকো মাদ্রিদ-ইন্টার মিলান
বরুসিয়া ডর্টমুন্ড-পিএসভি
বায়ার্ন মিউনিখ-লাৎজিও
ম্যানচেস্টার সিটি-কোপেনহেগেন
রিয়াল মাদ্রিদ-লাইপজিগ

news24bd.tv/SHS