বিএনপির মনোনয়ন প্রত্যাশী যে নির্দেশনা

প্রতীকী ছবি

 বিএনপির মনোনয়ন প্রত্যাশী যে নির্দেশনা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

একাদশ সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার রোববার থেকে শুরু হচ্ছে। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে হবে এই সাক্ষাৎকার।

প্রথম দিন সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত রংপুর বিভাগ এবং দুপুর আড়াইটা থেকে রাজশাহী বিভাগের সাক্ষাৎকার হবে। দলের পার্লামেন্ট বোর্ড এই সাক্ষাৎকার নেবে।

দলের স্থায়ী কমিটির সদস্যরাই এই বোর্ডের সদস্য।

সাক্ষাৎকারের সময়সূচি অনুযায়ী, রোববার প্রথম দিনে রংপুর ও রাজশাহী বিভাগের সাক্ষাৎকার হবে। সোমবার সকাল ৯টা থেকে দেড়টা পর্যন্ত বরিশাল বিভাগ, দুপুর আড়াইটায় খুলনা বিভাগ, মঙ্গলবার সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত চট্টগ্রাম বিভাগ, দুপুর আড়াইটা থেকে কুমিল্লা ও সিলেট বিভাগ, বুধবার সকাল ৯টা থেকে আড়াইটা পর্যন্ত ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগ, দুপুর আড়াইটা থেকে ঢাকা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

১২ নভেম্বর থেকে বিএনপি মনোনয়নপ্রত্যাশীদের মধ্যে ফরম বিক্রি ও জমা শুরু হয়, যা শেষ হয় শুক্রবার রাতে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতের সময় আবেদন ফরম জমাদানের রশিদ অবশ্যই সঙ্গে আনতে হবে। মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদের সঙ্গে নিয়ে আসতে পারবেন না। মনোনয়নপ্রত্যাশী তাদের সমর্থকদের সঙ্গে করে আনলে তা অসদাচরণ বলে গণ্য হবে।

তিনি বলেন, গুলশান কার্যালয়কে কেন্দ্র করে এর আশপাশে আমন্ত্রিত মনোনয়নপ্রত্যাশী ও আমন্ত্রিতরা ছাড়া অন্য কেউ থাকতে পারবেন না। শুধুমাত্র সংশ্লিষ্ট মহানগর ও জেলাধীন নির্বাচনী এলাকার দলের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতের সময় ওই মহানগর ও জেলার বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত থাকবেন। সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক সম্পাদক ও সহ-সাংগঠনিক সম্পাদকরাও উপস্থিত থাকবেন।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর