জরিপে বিশ্বসেরা ইস্তাম্বুল বিমানবন্দর

ফাইল ছবি

জরিপে বিশ্বসেরা ইস্তাম্বুল বিমানবন্দর

অনলাইন ডেস্ক

সোমবার (১৮ ডিসেম্বর) গ্লোবাল ট্রাভেলারের এক বিবৃতিতে বলা হয়েছে, বিশ্বের সেরা বিমানবন্দরের পাশাপাশি এ সম্পর্কিত আরও কয়েকটি সূচকে শীর্ষে রয়েছে ইস্তাম্বুল বিমানবন্দর। এগুলো হলো- ‘বিমানবন্দরে খাদ্য ও পানীয় পরিষেবা’, ‘বিমানবন্দরে কেনাকাটার অভিজ্ঞতা’ এবং ‘করবিহীন কেনাকাটা’। এছাড়া ‘ইউরোপের সেরা বিমানবন্দরের’ স্বীকৃতি পেয়েছে ইস্তাম্বুল এয়ারপোর্ট।

ইস্তাম্বুল বিমানবন্দরের যোগাযোগ পরিচালক গোখান সেঙ্গুল বলেছেন, ‘একটি নয় পাঁচটি বিভাগে স্বীকৃত হওয়া আমাদের জন্য অত্যন্ত সম্মানজনক অর্জন এবং এটি আমাদের প্রতিটি সদস্যের উৎসর্গ, কঠোর পরিশ্রম এবং শ্রেষ্ঠত্ব প্রমাণ করে।

’ এই বছর গ্লোবাল ট্রাভেলার কর্তৃক আয়োজিত একাদশ ‘লিজার লাইফস্টাইল অ্যাওয়ার্ডস’-এ আইজিএ ইস্তাম্বুল বিমানবন্দর দ্বিতীয়বারের জন্য সেরা বিমানবন্দর নির্বাচিত হয়।   সূত্র: আনাদোলু

ইস্তাম্বুলের এই বিশাল বিমানবন্দর তৈরি করতে প্রথম ধাপে খরচ হয়েছে ৫১০ কোটি ডলারের বেশি। ৭,৬৫,০০,০০০ বর্গ মিটারের এই বিমানবন্দরটি এখন বিশ্বের সবচেয়ে বড় বিমানবন্দরগুলোর মধ্যে একটি। ২০১৮ সালের ২৯ অক্টোবর ছিল তুরস্কের প্রজাতন্ত্র দিবস।

সেদিন তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তায়িপ এরদোয়ান ১৭ জন আমন্ত্রিত রাষ্ট্র ও সরকার প্রধানদের নিয়ে এই বিমানবন্দরটি উদ্বোধন করেন‌। ‌ ২০১৮ সালের ৩১ অক্টোবর রাজধানী আঙ্কারার উদ্দেশ্যে টার্কিশ এয়ারলাইন্সের একটি বিমান টিকে-২১২৪ উড্ডয়নের মাধ্যমে এই বিমানবন্দর থেকে সর্বপ্রথম বিমান উড়াল দেয়।

news24bd.tv/