বিজয় দিবসে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের আলোচনা সভা

বক্তব্য রাখছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ স ম আরেফিন সিদ্দিক

বিজয় দিবসে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের আলোচনা সভা

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ বাঙ্গালীর অমূল্য সম্পদ। এই ভাষণ এবং এই ভাষণের তাৎপর্য নতুন প্রজন্মের কাছে অডিও, ভিজ্যুয়াল সহ তুলে ধরতে হবে। একটি দেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধুর যে সুদূরদর্শী চিন্তাভাবনা ছিল তা এই ভাষণের মাধ্যমে ফুটে উঠেছিল বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ স ম আরেফিন সিদ্দিক।  

মহান বিজয় দিবস ২০২৩ উপলক্ষ্যে  মঙ্গলবার বাংলাদেশ ফিল্ম আর্কাইভের সেমিনার হলে বিকাল ৩টায় আলোচনা সভায় সম্মাননীয় আলোচক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. আ আ স ম আরেফিন সিদ্দিক এসব কথা বলেন।

এছাড়াও আলোচনায় অংশ নেন বাংলাদেশ জাতীয় যাদুঘরের মহাপরিচালক মোঃ কামরুজ্জামান, বাংলাদেশ বেতারের মহাপরিচালক রবীন্দ্রশ্রী বড়ুয়া, আরকাইভস ও গ্রন্থগার অধিদপ্তরের মহাপরিচালক ড. সালমা মমতাজ, বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাবেক সভাপতি, চলচ্চিত্র পরিচালক মুশফিকুর রহমান গুলজার, চলচ্চিত্র গবেষক, লেখক, শিক্ষক মঈনুদ্দীন খালেদ। এ সময় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সহ সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।  

আলোচনা সভার সভাপতিত্ব করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মোঃ জসীম উদ্দিন। অনুষ্ঠানের প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ফিল্ম আর্কাইভের প্রকল্প পরিচালক ড. মোঃ মোফাকখারুল ইকবাল।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন পরিচালক ফারহানা রহমান।

news24bd.tv/aa