মাটিতে পোঁতা ছিল ২১ লাখ ভারতীয় রুপি

মাটিতে পোঁতা ছিল ২১ লাখ ভারতীয় রুপি

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় সিংগীমারী সীমান্তে ২১ লাখ ২৫ হাজার ৫০০ ভারতীয় রুপি উদ্ধার করেছে বর্ডার গার্ড বিজিবি। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে উপজেলার সিংগীমারী সীমান্ত এলাকার ভারতীয় সীমান্তের নো ম্যান্স ল্যান্ডের বাংলাদেশের অভ্যান্তর থেকে এ রুপি উদ্ধার করা হয়।

মঙ্গলবার সন্ধ্যায় এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করে বিজিবি। এছাড়া এ ঘটনায় হাতীবান্ধা থানায় একটি সাধারণ ডায়েরি করেছে সংস্থাটি।

এদিকে ভারতীয় রুপি উদ্ধারের আগে ওই সীমান্ত এলাকায় নজরুল ইসলাম (৫০) ও তার স্ত্রী অঞ্জনা বেগমকে (৪০) বিজিবি আটক করে। পরে তল্লাশি করে কিছু না পেয়ে তাদের ছেড়ে দেয়।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার বিকেলে উপজেলার সিংগীমারী সীমান্ত এলাকার ভারতীয় সীমান্তের নো ম্যান্স ল্যান্ডের বাংলাদেশের অভ্যন্তরে স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম ও তার স্ত্রী অঞ্জনা বেগমকে ঘোরাফেরা করতে দেখে সিংগীমারী বিওপি ক্যাম্পের টহলরত দলের বিজিবি সদস্যরা তাদের আটক করেন। এ সময় তাদের শরীর তল্লাশি করে কোনো কিছু না পেয়ে ছেড়ে দেওয়া হয়।

পরে বিজিবি ওই এলাকায় বিভিন্ন স্থানে জোড়াল তল্লাশি চালিয়ে মাটিতে পুঁতে রাখা প্রায় ২১ লাখ ২৫ হাজার ৫০০ ভারতীয় রুপি উদ্ধার করে। যা বাংলাদেশি টাকায় প্রায় ২৮ লাখ ৫ হাজার ৬৬০ টাকা।

এ বিষয়ে তিস্তা ব্যাটালিয়ন-২ (৬১বিজিবি) অধিনায়ক লে. কর্নেল শেখ মোহাম্মদ মুসাহিদ মাসুম বলেন, সিংগীমারী সীমান্ত এলাকায় মাটিতে পুঁতে রাখা প্রায় ২১ লাখ ২৫ হাজার ৫০০ ভারতীয় রুপি উদ্ধার করা হয়েছে। এছাড়াও এ ঘটনায় হাতীবান্ধা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে এবং জব্দ ভারতীয় রুপি লালমনিরহাট ট্রেজারি অফিসে জমার কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে।

এ বিষয়ে হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম হাতীবান্ধা থানায় একটি ডায়েরি হয়েছে বলে বিষয়টি নিশ্চিত করেছেন।

news24bd.tv/ তৌহিদ

এই রকম আরও টপিক