জার্মান আওয়ামী লীগ ‘হেসেন শাখা’র ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

জার্মান আওয়ামী লীগ ‘হেসেন শাখা’র ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

জার্মান আওয়ামী লীগ ‘হেসেন শাখা’র ত্রি-বার্ষিক সম্মেলন রোববার (১৭ই ডিসেম্বর) বিকালে ফ্রাঙ্কফুর্ট শহরের একটি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রথম অধিবেশনে সভাপতিত্ব করেন হেসেন আওয়ামী লীগের সভাপতি আকরামুজ্জামান কামাল ভুইয়া। দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন সম্মেলন প্রস্তুতি কমিটি চেয়ারম্যান আ. আজিজ আহমেদ চৌধুরী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জার্মান আওয়ামী লীগের মিডিয়া উপদেষ্টা খান লিটন, জার্মান আওয়ামী লীগের মহিলা ও শিশু বিষয়ক সম্পাদক আমেনা হক সুইটি ও হেসেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ।

এর আগে কোরআন তেলোওয়াত এবং জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। সম্মেলন উদ্বোধন করেন জার্মান আওয়ামী লীগের সম্মানিত সদস্য মাবু জাফর স্বপন। সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা আনোয়ারুল কবির।

সম্মলনে সর্বসম্মতিক্রমে ‘হেসেন’ আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি আকরামুজ্জামান কামাল ভুইয়া এবং সাধারণ সম্পাদক ফিরোজ আহমেদ-এর নাম ঘোষণা করেন জার্মান আওয়ামী লীগের সভাপতি মিজানুর হক খান।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে জার্মান আওয়ামী লীগের সভাপতি মিজানুর হক খান বলেন, সমৃদ্ধ বাংলাদেশ গড়ার প্রত্যয়ে স্মার্ট বাংলাদেশ নির্মাণে প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে আওয়ামী লীগের দুঃসময়ে নেতা-কর্মীদের নিয়ে একটি শক্তিশালী জার্মান আওয়ামী লীগ ‘হেসেন শাখা’ গঠন করা হবে।

জার্মান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক আলী ভূঁইয়া বলেন, জার্মান আওয়ামী লীগ হেসেন শাখার নবনির্বাচিত কমিটি হবে কর্মী বান্ধব এবং নতুন কমিটি নির্ধারিত হবে কর্মীদের ভোটের মাধ্যমে।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন নুরজাহান খান নুরি, মাসুদুর রহমান মাসুদ, আতিকুর রহমান সবুজ, মুরার মাহামুদ বেপারী, আসাদ মোল্লা, সেলিম ভুইয়া, বাবু সরদার, এনাম চৌধুরী, সূর্য কান্তি ঘোষ, কামাল বেপারী, মাহমুদুল হক মুন্সী, রেজুয়ান আহমেদ, ইকবাল হোসাইন, সানাউল্ল্যাহ দেওয়ান, শেখ রেদোয়ান, লিখন খান, তারেক চৌধুরী, রাসেল মজুমদার, গালিব ভুইয়া, মাহাবুব রুবেল ও জার্মান সেচছাসেবক লীগের সাধারণ সম্পাদক আওয়াল খান।

সম্মেলনে বক্তারা জাতির পিতার মহীয়ান জীবন ও বাংলাদেশের জন্য তার অবদান শ্রদ্ধা ও কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দেয়ার আহ্বান জানান তারা।

news24bd.tv/DHL