নেইমারকে নিয়ে ব্রাজিল শিবিরে বড় দুঃসংবাদ

সংগৃহীত ছবি

নেইমারকে নিয়ে ব্রাজিল শিবিরে বড় দুঃসংবাদ

অনলাইন ডেস্ক

চোটের কারণে বর্তমানে মাঠের বাইরে আছেন নেইমার। অস্ত্রোপচারের পর চলছে তার পুনর্বাসন প্রক্রিয়া। ধারণা করা হচ্ছিল, আগামী বছর যুক্তরাষ্ট্রে হতে বসতে যাওয়া কোপা আমেরিকার আগেই সম্পূর্ণ ফিট হয়ে উঠবেন ব্রাজিল দলের এই পোস্টারবয়। তবে ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার দিলেন বড় দুঃসংবাদ।

মঙ্গলবার তিনি জানিয়ে দিয়েছেন, নেইমার আগামী কোপায় খেলতে পারবেন না।

গতকাল ব্রাজিলের রেদে৯৮ রেডিওকে দেশটির জাতীয় ফুটবল দলের চিকিৎসক লাসমার বলেছেন, ‘কোপা খুব কাছেই। পুনর্বাসন প্রক্রিয়ার প্রতিটি ধাপ পার না করে তাড়াহুড়ো করা এবং অপ্রয়োজনীয় ঝুঁকি নেওয়ার কোনো মানে হয় না। আমাদের প্রত্যাশা সে ইউরোপিয়ান মৌসুমের শুরুতে, মানে আগস্টে মাঠে ফেরার জন্য পুরোপুরি ফিট হবে।

যুক্তরাষ্ট্রে আগামী বছরের কোপা আমেরিকা শুরু হবে ২০ জুন। শেষ হবে ১৪ জুলাই। সেই হিসেবে কোপায় খেলাই হবে না নেইমারের।  

এদিকে, নেইমারের চোট নিয়ে ব্রাজিল দলের চিকিৎসক আরও বলেন, ‘আমাদের ধৈর্য ধরতে হবে। ৯ মাসের আগে ওর ফেরা নিয়ে কথা বলাটা জলদি হয়ে যায়। হাঁটুর লিগামেন্টে অস্ত্রোপচারের পর পুনর্বাসনের জন্য একটু সময় লাগবেই, এটা বৈশ্বিক ধারণা। জৈবিক এ সময়কে মাথায় রাখা খুব গুরুত্বপূর্ণ, লিগামেন্ট পুনর্গঠনের জন্য শরীর এতটুকু সময় নেয়। ’

উল্লেখ্য, গত মাসে নেইমার চোট পান ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে। ওই চোটের পর কাঁদতে কাঁদতে মাঠ ছাড়েন নেইমার। তখনই বোঝা গিয়েছিল, বড় দুঃসংবাদ আসতে পারে। শেষ পর্যন্ত সেটাই হয়েছে। পরীক্ষা-নিরিক্ষা শেষে জানা গেছে, বাঁ হাঁটুর অ্যান্টেরিয়র ক্রুসিয়েট লিগামেন্ট ছিঁড়ে গেছে নেইমারের। সেটা ঠিক করাতে গত ২ নভেম্বর ব্রাজিলের বেলো হরিজন্তেতে অস্ত্রোপচার করান আল হিলাল তারকা। এর পর থেকে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন নেইমার।

news24bd.tv/SHS