নাচের অভিযোগে ইরানে ৭০ বছরের বৃদ্ধ আটক

সংগৃহীত ছবি

নাচের অভিযোগে ইরানে ৭০ বছরের বৃদ্ধ আটক

অনলাইন ডেস্ক

বাজারে প্রকাশ্যে নাচার অভিযোগে ৭০ বছর বয়সী এক বৃদ্ধকে আটক করেছে ইরানের পুলিশ। মার্কিন সংবাদ মাধ্যম দ্যা নিউইয়র্ক টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, নাচের জেরে ওই বৃদ্ধের সামাজিক মাধ্যম ইনস্টাগ্রাম আইডিটি বন্ধ  করা হয়েছে।

ইরানের প্রশাসন বলছে, জনসম্মুখে নাচের এই ভিডিও ইসলাম পরিপন্থী। আর ইরানের বিচার বিভাগের ভাষ্যমতে, একাউন্টটি দেশে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করতে ও সন্ত্রাসী কার্যক্রম প্রচারে এ ভিডিও তৈরি করেছে।

বৃদ্ধের নাচের ভিডিওটি ভাইরাল হওয়ার পর ইরানের রাশত শহরের কর্তৃপক্ষ মোতেজাদেদ নামে ওই বৃদ্ধ এবং তার নাচের সঙ্গে তাল মেলানোদের দোষী সাব্যস্ত করেছে।

শহর কর্তৃপক্ষ জানায়, এই নাচের মাধ্যমে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরির পায়তারা করছিলেন মোতেজাদেদ ও তার সাথীরা । এই নাচ পরবর্তীতে আরও বড় কোন আন্দোলনের স্ফুলিঙ্গ হিসেবেই কাজ করবে বলে আশঙ্কা ইরানের সরকার।

অবশ্য ইরান সরকারের ধারনাই সত্যি হয়েছে।

বৃদ্ধকে গ্রেপ্তারের পর পুরো নেট দুনিয়া জুড়ে বৃদ্ধের ভিডিও ছড়িয়ে পরার পাশাপাশি তাকে নকল করে একই গানের তালের সাথে ভিডিও তৈরি করা করা হচ্ছে পুরো বিশ্বজুড়ে। ওই নাচের ভিডিও ক্লিপটির সাথে পরবর্তীতে আরও কিছু তাল যোগ করা হয়। যা লাখেরও অধিক শেয়ার হয় সামাজিক মাধ্যমে।

news24bd.tv/ডিডি
 

এই রকম আরও টপিক